শনিবার, ২৩শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ৯ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ১০ই জমাদিউস সানি, ১৪৪২ হিজরি
শনিবার, ২৩শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

নড়িয়ায় করোনার উপসর্গ নিয়ে নারীর মৃত্যু

নড়িয়ায় করোনার উপসর্গ নিয়ে নারীর মৃত্যু
নড়িয়ায় করোনার উপসর্গ নিয়ে নারীর মৃত্যু

শরীয়তপুরের নড়িয়া উপজেলায় করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে খাদিজা আক্তার নিয়ন (১৯) নামক এক নারী মারা গেছে। মঙ্গলবার (২৮শে এপ্রিল) ভোর সারে ৪ টার দিকে নিজ বাড়িতে মারা যান ওই নারী। মঙ্গলবার বিকেলে জেলা প্রশাসকের পক্ষ হতে এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

মৃত ওই নারী উপজেলার বিঝারী ইউনিয়নের ৭নং ওয়ার্ডের উত্তর মগর গ্রামের সোলাইমান ছৈয়ালের স্ত্রী।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়,  গত ২৬শে এপ্রিল নড়িয়া উপজেলার ঘড়িষার সেন্টাল হসপিটালে গায়ে জ্বর নিয়ে ডাক্তারের কাছে গেলে তাকে চিকিৎসা প্রদান করা হয়। প্রাথমিক চিকিৎসা শেষে বাড়িতে অবস্থান করছিলেন ওই নারী । মঙ্গলবার ভোর আনুমানিক সারে ৪টার দিকে তিনি নিজ বাড়িতে মৃত্যুবরণ করেন। মৃত্যু সংবাদ পেয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা নড়িয়া মৃতের বাড়িতে উপস্থিত হয়ে তাকে পরীক্ষা করেন।

চিকিৎসকের ভাষ্যমতে, তিনি জ্বরে ভুগছিলেন এবং তার শরীরে লালচে দাগ ছিল। করোনা ভাইরাসের সাথে তার উপসর্গের মিল থাকায় তার নমুনা সংরক্ষণ করে আইইডিসিআর-এ প্রেরণের ব্যবস্থা নেয়া হয়েছে। ইসলামিক ফাউন্ডেশন এর মাধ্যমে গঠিত উপজেলা কমিটিকে আইইডিসিআর এর প্রটোকল মোতাবেক তাকে দাফন করার জন্য প্রস্তুত রাখা হয়েছে।

ইতিমধ্যে মৃতের পরিবারের সদস্যদের, তার বাড়ির আশেপাশের কয়েকটি পরিবার, তার সংস্পর্শে আসা ব্যক্তিদের এবং ঘড়িষার সেন্টাল হসপিটালের ডাক্তারকে হোম কোয়ারান্টাইনে থাকার নির্দেশ দেয়া হয়েছে। তার নমুনা পরীক্ষার ফলাফল পাওয়ার পূর্ব পর্যন্ত তারা আবশ্যিকভাবে হোম কোয়ারান্টাইনে থাকবেন।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।