শুক্রবার, ২৭শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ১২ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১২ই রবিউস সানি, ১৪৪২ হিজরি
শুক্রবার, ২৭শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

শরীয়তপুরে ভোক্তা অধিকারের বাজার মনিটরিং

শরীয়তপুরে বাজার নিয়ন্ত্রণে মনিটরিং করছেন ভোক্তা অধিকারের সহকারী পরিচালক সুজন কাজী। ছবি-দৈনিক হুংকার।

শরীয়তপুরে বাজার নিয়ন্ত্রণে ভোক্তা অধিকারের বাজার মনিটরিং কার্যক্রম পরিচালিত হয়েছে। সোমবার (২১ সেপ্টেম্বর) জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সুজন কাজীর নেতৃত্বে জেলার সদর উপজেলায় বাজার তদারকি অভিযান পরিচালিত হয়।
অভিযানে খাদ্যপণ্য প্রক্রিয়াকরণ প্রতিষ্ঠান পরিদর্শন করাসহ চাল, ডাল, তেল, পিয়াজসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মজুদ, মূল্য ও সরবরাহ তদারকি করা হয়।
এসময় ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ লঙ্ঘণ করায় ৩ প্রতিষ্ঠানকে ১০ হাজার ৫শ টাকা প্রশাসনিক জরিমানা করা করা হয়। এর মধ্যে খাদ্যপণ্যে ক্ষতিকর রঙ ও মেয়াদউত্তীর্ন ফ্লেভার ব্যবহার করায় মেসার্স মা-বাবার দোয়া বেকারীকে ৫ হাজার টাকা, অবৈধ প্রক্রিয়ায় খাদ্যপণ্য প্রক্রিয়াজাত করায় মেসার্স বেঙ্গল ফুড প্রোডাক্টসকে ৫ হাজার টাকা এবং পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করায় মেসার্স জামাল স্টোরকে ৫শ টাকা জরিমানা করা হয়।
অভিযানে উপস্থিত থেকে সার্বিক সহযোগিতা করেন জেলা স্যানিটারি ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক মোঃ আবুল হোসেন ও জেলা পুলিশের একটি টিম।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।