বুধবার, ২৭শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ১৩ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৪ই জমাদিউস সানি, ১৪৪২ হিজরি
বুধবার, ২৭শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

মুজিববর্ষেই নদী ভাঙ্গনে গৃহহীনদের ঘর নির্মাণ করে দেওয়া হবে: দুর্যোগ ও ত্রান প্রতিমন্ত্রী

নড়িয়া উপজেলার চরআত্রা আজিজিয়া উচ্চ বিদ্যালয় মাঠে পদ্মা নদীর ডানতীর রক্ষাবাঁধ পরিদর্শন শেষে বক্তব্য রাখছেন পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম। ছবি-দৈনিক হুংকার।

বাংলাদেশ সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডাঃ মোঃ এনামুর রহমান বলেছেন মুজিববর্ষেই বিগত বছর গুলোতে পদ্মার ভাঙ্গনে নড়িয়া উপজেলায় যারা গৃহহীন হয়েছে প্রত্যেককেই সরকারি ভাবে ঘর নির্মাণ করে দেওয়া হবে। এছাড়া শরীয়তপুর জেলায় গৃহহীন ও জমি আছে ঘর নেই এমন ৫ হাজার পরিবারকে ঘর নির্মাণ করে দেওয়া হবে। তিনি ১২ সেপ্টেম্বর শনিবার দুপুরে নড়িয়া উপজেলার চরআত্রা আজিজিয়া উচ্চ বিদ্যালয় মাঠে পদ্মা নদীর ডানতীর রক্ষাবাঁধ পরিদর্শন শেষে স্থানীয় সূধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
শরীয়তপুর জেলা প্রশাসক কাজী আবু তাহের এর সভাপতিত্বে সুধী সমাবেশে বিশেষ অতিথি ছিলেন পানি সম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম এমপি, শরীয়তপুর-৩ আসনের সংসদ সদস্য নাহিম রাজ্জাক, পুলিশ সুপার এস.এম আশরাফুজ্জামান, ভেদরগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব হুমায়ুন কবির মোল্যা, নড়িয়া উপজেলা নির্বাহী অফিসার তানভীর আল নাসীফ।
এসময় প্রতিমন্ত্রী আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বের কারণে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। বিভিন্ন দুর্যোগ ও প্রতিকুলতার কারণে আমাদের দেশের উন্নয়ন কিছুটা বাঁধাগ্রস্ত হলেও বিশ্বের সাথে তালমিলিয়ে উন্নয়ন অভিযাত্রায় এগিয়ে যাচ্ছে। বর্তমানে বাংলাদেশে গড় মাথাপিছু আয় সকল রেকর্ড অতিক্রম করে ২ হাজার ৬৪ ডলারের উন্নিত হয়েছে।
এর পূর্বে মন্ত্রী অতিথিদের নিয়ে নড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মুজিববর্ষ উপলক্ষে ১ কোটি চারা রোপন কার্যক্রমের শুভ উদ্বোধন করেন। মন্ত্রী সুরেশ্বর দরবার শরীফ সহ পদ্মার ডানতীর রক্ষাবাঁধ পরিদর্শন শেষে এই সুধী সমাবেশে যোগ দেন।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।