বুধবার, ২৭শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ১৩ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৪ই জমাদিউস সানি, ১৪৪২ হিজরি
বুধবার, ২৭শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

বশেমুরবিপ্রবি এর নতুন উপাচার্য নড়িয়ার ড. এ কিউ. এম মাহবুব

বশেমুরবিপ্রবি এর নতুন উপাচার্য নড়িয়ার ড. এ কিউ. এম মাহবুব

গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বশেমুরবিপ্রবি এর নতুন উপাচার্য নিযুক্ত হয়েছেন শরীয়তপুরের নড়িয়ার কৃতি সন্তান ড. এ কিউ. এম মাহবুব।

প্রায় ১১ মাস পর নতুন উপাচার্য পেয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি)। গত বছরের সেপ্টেম্বরের শেষের দিকে তৎকালীন উপাচার্য ড. খোন্দকার নাসিরউদ্দিনের পদত্যাগের পর ভারপ্রাপ্ত উপাচার্য দিয়েই চলছিল এই বিশ্ববিদ্যালয়টি। গত বুধবার শিক্ষা মন্ত্রণালয় থেকে জারিকৃত এক প্রজ্ঞাপনের মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. এ. কিউ. এম মাহবুবকে বিশ্ববিদ্যালয়টির উপাচার্য হিসেবে নিয়োগ দেয়া হয়।

অধ্যাপক ডঃ এ কিউ এম মাহবুব ১৯৫৩ইং সালের ২৬শে অক্টোবর শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলার কলুকাঠি গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম হাফেজ মোঃ মছউদ। ডঃ মাহবুব ঢাকা বিশ্ববিদ্যালয়ের একসময় কৃতি ছাত্র ছিলেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ভূগোল ও পরিবেশ বিভাগ থেকে অনার্স মাস্টার্স শেষ করে মহান শিক্ষকতার পেশায় নিযুক্ত হন।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।