শুক্রবার, ২৭শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ১২ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১২ই রবিউস সানি, ১৪৪২ হিজরি
শুক্রবার, ২৭শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

তিন বছরের মধ্যে দেশে টেকসই বাঁধ নির্মাণ হবে: পানি সম্পদ উপমন্ত্রী

জাজিরা ও নড়িয়া উপজেলার নদী ভাঙ্গন কবলিত এলাকা ও পানি সম্পদ মন্ত্রণালয়ের বাঁধ নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শন করছেন পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম। ছবি-দৈনিক হুংকার।

পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে উপকূল অঞ্চলে ৮ হাজার কোটি টাকা ব্যয়ে দেশে দীর্ঘ মেয়াদী ও টেকসই প্রকল্প হাতে নেওয়া হয়েছে। যা পর্যায়ক্রমে ৩ বছরের মধ্যে সম্পন্ন করা হবে। টেকসই বাঁধ নির্মাণের ফলে শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলার পদ্মার ভাঙ্গন থেকে রক্ষা পেয়েছে। তিনি ২৯ আগস্ট জেলার জাজিরা ও নড়িয়া উপজেলার নদী ভাঙ্গন কবলিত এলাকা ও পানি সম্পদ মন্ত্রণালয়ের বাঁধ নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শনকালে একথা বলেন। পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম এমপি বলেন, বাংলাদেশ নদী মার্তৃকদেশ নদীর ভাঙ্গাগড়ার সাথে সংগ্রাম করে শরীয়তপুর জেলার মানুষের জীবন অতিবাহিত হয়। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বদৌলতে পদ্মার তীর রক্ষার বাঁধ নির্মাণের ফলে গত দুই বছর যাবৎ আমাদের নড়িয়া ভাঙ্গনের হাত থেকে রক্ষা পেয়েছে। এবার ভাঙ্গন দেখা দেয়ার সাথে সাথে প্রধানমন্ত্রীর নির্দেশে তাৎক্ষনি ব্যবস্থা গ্রহনের ফলে ক্ষয় ক্ষতি হ্রাস পেয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে, ভেদরগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব হুমায়ুন কবির মোল্যা, নড়িয়া পৌরসভার মেয়র শহিদুল ইসলাম বাবু রাড়ী, নড়িয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকন।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।