সোমবার, ২রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ১৮ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৩শে জিলহজ, ১৪৪২ হিজরি
সোমবার, ২রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

ভোক্ত অধিকার অভিযানে ডিঙ্গামানিক রাজধানী বেকারিকে জরিমানা

ডিঙ্গামানিকে রাজধানী বেকারীকে জরিমানা করছেন ভোক্তা অধিকার অধিদপ্তরের সহকারী পরিচালক সুজন কাজী। ছবি-দৈনিক হুংকার।

ভোক্তা অধিকার নিশ্চিত করতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের শরীয়তপুর জেলা কর্মকর্তা অভিযান অব্যাহত রেখেছেন। অভিযানের অংশ হিসেবে ২৫ আগস্ট মঙ্গলবার নড়িয়া উপজেলার ডিঙ্গামানিক এলাকায় একটি খাদ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠানে (বেকারী) অভিযান পরিচালনা করে। অবৈধ প্রক্রিয়ায় খাদ্য প্রক্রিয়াকরণ, খাদ্যপণ্যে ক্ষতিকর কেমিক্যাল ও রঙ্গের ব্যবহার এবং মোড়কজাতকরণে বিধিমালা লঙ্গন করায় ডিঙ্গামানিক ইউনিয়নের দক্ষিণপাড়া গ্রামে মেসার্স রাজধানী বেকারীকে প্রশাসনিক প্রতিকার গ্রহন করা হয়।
প্রাথমিক ভাবে ওই প্রতিষ্ঠানকে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৭, ৪২ ও ৪৩ ধারা অনুযায়ী মোট ২৫ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। অভিযান পরিচালনা করেন শরীয়তপুর জেলা কার্যালয়ের সহকারি পরিচালক সুজন কাজী। অভিযানে সার্বিক সহযোগিতা করেন কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) এর জেলা সভাপতি বিল্লাল হোসেন খান, নড়িয়া উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক মোঃ গোলাম সাকলাইন ও জেলা পুলিশের একটি টিম।
অভিযান পরিচালনাকারী কর্মকর্তা সুজন কাজী বলেন, অধিদপ্তরের মহাপরিচালক এর সার্বিক নির্দেশনায় এই অভিযান পরিচালনা করা হয়েছে। জনস্বার্থে এই তদারকি মূলক বাজার মনিটরিং অভিযান অব্যাহত থাকবে। অভিযানকালে জনসচেতনতায় লিফলেট বিতরণ করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

মন্তব্য করুন

মন্তব্য

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।