সোমবার, ২রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ১৮ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৩শে জিলহজ, ১৪৪২ হিজরি
সোমবার, ২রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

যেকোন দুর্যোগেই শেখ হাসিনা আপনাদের পাশে আছেন: উপমন্ত্রী এনামুল হক শামীম

বন্যা দূর্গতদের মাঝে ত্রান বিতরণ করছেন পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম। ছবি- দৈনিক হুংকার।

পানি সম্পদ উপমন্ত্রী, আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে কোন দূর্যোগে আপনাদের পাশে আছেন। তারই নির্দেশে দেশের দূর্যোগ মুহুর্তেও তার কর্মী হিসেবে আমরা আপনাদের পাশে রয়েছি। অপর দিকে আওয়ামী লীগ ও সরকারের সমালোচনাই বিএনপির এখন একমাত্র কাজ। অথচ জনগণের পাশে তাদের পাওয়া যায় না। শুধু বন্যা বা করোনা সংকট নয়, কোন দুর্যোগেই বিএনপি মানুষের পাশে থাকে না। ক্ষমতায় থাকলে লুটপাত-দূর্নীতি আর বিরোধী দলে থাকলে আগুন সন্ত্রাস করে। আর মানবতার জননী প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিনরাত মানুষের কল্যাণে কাজ করছেন। মানুষের কল্যানই আওয়ামীলীগের রাজনীতি। এজন্যই বাংলাদেশের মানুষ অতীতের মতোই ভব্যিষতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আস্থাশীল রয়েছে ভবিষ্যতেও থাকবেন।
তিনি সোমবার ২০ জুলাই শরীয়তপুরের জাজিরা-নড়িয়া বন্যা দূর্গত এলাকা, পদ্মার ডানতীর রক্ষা বাঁধ পরির্দশন ও বন্যা দূর্গতদের মাঝে ত্রান বিতরণ কালে এ কথা বলেন।
এর পূর্বে তিনি পদ্মার ভাঙ্গন কবলিত এলাকার তীর রক্ষা বাঁধের এলাকা পরির্দশন ও পরে নড়িয়া পৌরসভা বন্যা কবলিত ২৫০ পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন।
এ সময় নড়িয়া উপজেলা নির্বাহী অফিসার জয়ন্তী রূপা রায়, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকন, নড়িয়া পৌরসভা মেয়র শহিদুল ইসলাম বাবু রাড়ী, আওয়ামীলীগ নেতা সিরাজুল ইসলাম চুন্নু, ফজলুল হক মালৎসহ স্থানীয় নেতাকর্মী ও প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
এনামুল হক শামীম বলেন, করোনা দূর্যোগের মধ্যে প্রধানমন্ত্রীর নির্দেশে সরকারের মন্ত্রীরা এবং দলীয় নেতাকর্মীরা সবোর্চ্চ ঝুকি নিয়ে মানুষের পাশে দাঁড়িয়েছে। কিন্তু বিএনপি বন্যাসহ কোন দুর্যোগে মানুষের পাশে থাকেনি। নেতিবাচক রাজনীতির কারণে তারা একদিন ইতিহাসের থেকে হারিয়ে যাবে। উপমন্ত্রী বলেন, আমাদের নেত্রী শেখ হাসিনা মানবতার জননী তার আমলে কেউ না খেয়ে থাকেননি। বাংলাদেশের একটি মানুষ না খেয়ে থাকুক, তিনি সেটা চান না। করোনা দুর্যোগে বাংলাদেশেও কোথাও একটি মানুষ না খেয়ে থাকার খবর মেলেনি।
বন্যা পরিস্থিতিতে সরকারের অবস্থান তুলে ধরে পানি সম্পদ উপমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনায় বন্যা পরিস্থিতি নিয়ন্ত্রনে আগাম প্রস্তুতি নেওয়া হয়েছে। প্রধানমন্ত্রীর সার্বক্ষনিক সকল বিষয় খোঁজখবর নিচ্ছেন। আমরা বন্যা পরিস্থিতি নজরদারি করছি। মন্ত্রণালয় এবং পানি উন্নয়ন বোর্ডের সার্বক্ষনিক মনিটরিং সেল চালু করা হয়েছে। কোথাও বন্যা হলেও ক্ষয়ক্ষতির পরিমান যাতে কমিয়ে আনা যায়, সে বিষয়ে সকলকে প্রস্তুত থাকতে বলা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

মন্তব্য করুন

মন্তব্য

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।