বৃহস্পতিবার, ২৬শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ১১ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১১ই রবিউস সানি, ১৪৪২ হিজরি
বৃহস্পতিবার, ২৬শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

করোনা দূর্যোগে মানুষের পাশে চেয়ারম্যান আনোয়ার হোসেন খান

করোনা দূর্যোগে মানুষের পাশে চেয়ারম্যান আনোয়ার হোসেন খান

করোনা দূর্যোগে নিজেকে মাটি আর মানুষের সেবায় নিজেকে মেলে ধরেছেন চেয়ানম্যান আলহাজ্ব আনোয়ার হোসেন খান।
তিনি আজ ১৫ জুন, প্রশাসনের অপেক্ষায় না থেকে নিজেই করোনা ভাইরাসে আক্রান্ত পরিবার গুলোর বাড়ি বাড়ি গিয়ে লকডাইন করে দেন। সাথে ঐ পরিবার গুলোর খাদ্য সামগ্রী ঘরে ঘরে পৌছে দিচ্ছেন।

প্রধানমন্ত্রীর ও পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম এর নির্দেশে তিনি করোনার দূর্গত জনগণের পাশে এসে দাঁড়িয়েছেন যুবলীগের সাবেক কেন্দ্রীয় প্রচার সম্পাদক ও ডিঙ্গামানিক ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব আনোয়ার হোসাইন খানঁ।

তার মানবিকতা সেবার মানষিকতার গুনে ডিঙ্গা মানিক ইউনিয়নের বার বার নির্বাচনে বিপুলভোটে জয় লাভ করছেন।

উদয় থেকে অস্ত পর্যন্ত দিবা নিশি তিনি মানুষের জন্য নিজেকে বিলি দিয়েছে । তার উদ্যোগে করোনা সংক্রমণ এলাকা গুলোর তিনি মানুষকে সচেত করার লক্ষে সর্বদাই নিজেই মাঠে থাকেন। গ্রামে গ্রামে অসহায় মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেন। সেই সাথে ইউনিয়নে বিভিন্ন এলাকা ঘুরে ঘুরে মানুষদের নগদ অর্থ সহায়তা দিচ্ছেন। জীবনের পরোয়া না করে নিজ হাতে তিনি মানুষের কাছে গিয়ে খাদ্যসামগ্রী, মাস্ক, হ্যান্ড গ্লাভস, হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করে যাচ্ছেন। এ ছাড়াও সুরক্ষা পোশাকসহ ভিন্ন উপকরণ দিয়ে চিকিৎসকদের সহায়তা করেছেন তিনি। করোনা ভাইরাসে আক্রান্ত শুনে ঘরে বসে নেই এ চেয়ারম্যান , উপজেলা প্রশাসনের নির্দেশক্রমে নিজেই গিয়ে লকডাউন করে দিয়ে এসে পরবর্তী দিন গুলোতে খাদ্য সহায়তা সহ চিকিৎসা সেবার খোজ খবর নিতে দেখা মিলে তার। চেয়ারম্যান আনোয়ার হোসেন খানের এসব উদ্যোগের কারণে স্থানীয়দের মাঝে তিনি ‘মানবতার ফেরিওয়ালা’ কিংবা ‘মানবিক চেয়ারম্যান’ হিসেবে পরিচিত হয়ে উঠেছেন।
ডিঙ্গামানিক ইউনিয়নের মৃতের খবর শুনলেই ছুটে বেড়ান শোকাহত পরিবারদের নিকট। সমাবেদনা সহ জানাযা নামাজেও অংশ গ্রহণ করেন তিনি।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।