সোমবার, ২৫শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ৯ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১৯শে রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি
সোমবার, ২৫শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

চাল কেলেঙ্কারীতে গোসাইরহাট কুচাইপট্রি ইউনিয়ন চেয়ারম্যন ও ২ মেম্বার বরখাস্ত

চাল কেলেঙ্কারীতে গোসাইরহাট কুচাইপট্রি ইউনিয়ন চেয়ারম্যন ও ২ মেম্বার বরখাস্ত
চাল কেলেঙ্কারীতে গোসাইরহাট কুচাইপট্রি ইউনিয়ন চেয়ারম্যন ও ২ মেম্বার বরখাস্ত

মৎস ভিজিএফ-এর চাল বিতরণে অনিয়মের অভিযোগে শরীয়তপুর জেলার গোসাইরহাট উপজেলার কুচাইপট্টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিএম নাসির উদ্দিন স্বপনকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।
এছাড়াও ওই ইউনিয়নের ৩নং ওয়ার্ডের সদস্য মো. মোফাজ্জেল ব্যাপারী এবং ৯ নং ওয়ার্ডের সদস্য শামীম বেপারীকে বরখাস্ত করে বৃহস্পতিবার (০৭ মে) প্রজ্ঞাপন জারি করেছে স্থানীয় সরকার বিভাগ।
করোনা ভাইরাসের প্রাদুর্ভাব শুরু হবার পর এ নিয়ে মোট ৫২ জন জনপ্রতিনিধিকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে বলে জানিয়েছেন এ বিভাগের জনসংযোগ কর্মকর্তা মাহমুদুল হাসান।
এদের মধ্যে ১৯ জন ইউপি চেয়ারম্যান, ৩১ জন ইউপি সদস্য, ১ জন জেলা পরিষদ সদস্য এবং ১ জন পৌরসভার কাউন্সিলর রয়েছেন।
নতুন বরখাস্তদের প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, তাদের বিরুদ্ধে মৎস্য ভিজিএফের চাল বিতরণে অনিয়মের অভিযোগ সরেজমিন তদন্তে প্রমাণিত হয়েছে এবং শরীয়তপুরের জেলা প্রশাসক তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করেছেন।
তাদের এই অপরাধমূলক কার্যক্রমের প্রেক্ষিতে তাদের দ্বারা ইউনিয়ন পরিষদের ক্ষমতা প্রয়োগ প্রশাসনিক দৃষ্টিকোণে সমীচীন নয় মর্মে সরকার মনে করে। কাজেই স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ এর ৩৪(১) ধারা অনুযায়ী তাদের নিজ পদ হতে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।
একইসঙ্গে সাময়িকভাবে বরখাস্তকৃত চেয়ারম্যান ও সদস্যদের পৃথকভাবে কারণ দর্শানোর নোটিশে কেন তাদেরকে চূড়ান্তভাবে পদ থেকে অপসারণ করা হবে না তার জবাব পত্র প্রাপ্তির ১০ কার্যদিবসের মধ্যে শরীয়তপুর জেলা প্রশাসকের মাধ্যমে স্থানীয় সরকার বিভাগে প্রেরণের জন্য অনুরোধ করা হয়।

সংবাদটি শেয়ার করুন

মন্তব্য করুন

মন্তব্য

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।