মঙ্গলবার, ৩রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ১৯শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৪শে জিলহজ, ১৪৪২ হিজরি
মঙ্গলবার, ৩রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

ডামুড্যায় বজ্রপাত প্রতিরোধে তালচারা রোপন

ডামুড্যায় বজ্রপাত প্রতিরোধে তালচারা রোপন
পূর্ব ডামুড্যা ইউনিয়ন পরিষদ সড়কে তালচারা রোপনের মধ্য দিয়ে কর্মসূচির উদ্বোধন করছেন জেলা প্রশাসক মোঃ পারভেজ হাসান। ছবি-দৈনিক হুংকার।

বজ্রপাত প্রতিরোধে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে তাল গাছের চারা রোপন শুরু হয়েছে। শরীয়তপুর জেলার ডামুড্যা উপজেলার পূর্ব ডামুড্যা ইউনিয়ন পরিষদের বড় নওগাঁও গ্রামে ডামুড্যা উপজেলা প্রশাসনের উদ্যোগে ৫০০ তাল গাছের চারা রোপন করা হয়েছে।
১৩ জুলাই মঙ্গলবার দুপুর ১২টায় পূর্ব ডামুড্যা ইউনিয়ন পরিষদ সড়কে তালচারা রোপনের মধ্য দিয়ে জেলা প্রশাসক মোঃ পারভেজ হাসান আনুষ্ঠানিকভাবে এই কর্মসূচির উদ্বোধন করেন।
বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ও বজ্রপাতের দুর্যোগ মোকাবেলায় সরকারের উদ্যোগকে আরো গতিশীল করার উদ্দেশ্যে এ কার্যক্রম হাতে নেওয়া হয়েছে বলে জানান আয়োজকরা। প্রাথমিক পর্যায়ে ৫০০ তালের চারা রোপন করা হবে। পর্যায়ক্রমে ডামুড্যা উপজেলার অন্যান্য এলাকায় আরো কয়েক হাজার চারারোপন করবে বলেও জানান তারা।
এসময় উপস্থিত ছিলেন, ডামুড্যা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃআলমগীর হোসেন মাঝি, ডামুড্যা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ, ডামুড্যা থানার অফিসার ইনচার্জ শরীফ আহমেদ, পূর্ব ডামুড্যা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাসুদ পারভেজ লিটন হাওলাদার, ডামুড্যা প্রেসক্লাবের সভাপতি শফিকুল ইসলাম সোহেল, সাধারন সম্পাদক মোহাম্মদ নান্নু মৃধা ।
এ সময় জেলা প্রশাসক ডামুড্যা উপজেলা প্রশাসনের এই উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, উপজেলার প্রত্যেকটি বেড়িবাঁধে বন বিভাগের মাধ্যমে তালের চারা রোপন করা হবে। পাশাপাশি বজ্রপাত থেকে কৃষকদের প্রাণ বাঁচাতে বিভিন্ন ক্ষেতের আইলেও তাল গাছের চারা লাগানো হবে।

সংবাদটি শেয়ার করুন

মন্তব্য করুন

মন্তব্য

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।