বুধবার, ২০শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ৪ঠা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি
বুধবার, ২০শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

ডামুড্যায় বাড়ি বাড়ি ত্রাণ সহায়তা পৌঁছে দিচ্ছেন ইউএনও

ডামুড্যায় বাড়ি বাড়ি ত্রাণ সহায়তা পৌঁছে দিচ্ছেন ইউএনও
ডামুড্যায় বাড়ি বাড়ি ঘুরে প্রধানমন্ত্রীর ত্রাণ সহায়তা পৌঁছে দিচ্ছেন ইউএনও মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ। ছবি-দৈনিক হুংকার।

শরীয়তপুরের ডামুড্যা উপজেলায় বাড়ি বাড়ি গিয়ে প্রধানমন্ত্রীর উপহার ত্রাণ সহায়তা পৌঁছে দিচ্ছেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ।
করোনা ভাইরাসের থাবাই থমকে গেছে গোটা পৃথিবী। মহামারীর এমন দাপট এর আগে কোনদিন দেখেনি বিশ্ব। বাংলাদেশেও হানা দিয়েছে প্রাণঘাতী ভাইরাস। করোনা ভাইরাস হতে প্রতিকার পাওয়ার আশায় চলছে সকল শিক্ষা প্রতিষ্ঠানে সরকারি ছুটি আছে পুরো দেশ এবং লকডাউন চলছে পুরো বাংলাদেশেই। আতঙ্ক, উদ্বেগ আর উৎকণ্ঠার মধ্যে দিন কাটাচ্ছে ঘরবন্দি মানুষ। এমতাবস্তায় না খেয়ে যাতে কোন দুস্থ ও অসহায় লোক মারা না যায় সেই ব্যাপারে জরুরী ভাবে পদক্ষেপ গ্রহণ করেছে সরকার।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার ত্রাণ তহবিল থেকে বরাদ্দ দেওয়া চাল, ডাল, আলু, লবণ সহ বিভিন্ন নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী বিতরণ করেছেন জেলা ও উপজেলায় কর্মরত সরকারি কর্মকর্তা-কর্মচারীরা।
তবে, প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে পাঠানো এসব ত্রাণ সামগ্রী বিতরণে একটু ভিন্ন পন্থা অবলম্বন করেছেন শরীয়তপুরের ডামুড্যা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ।
করোনাভাইরাস থেকে সুরক্ষিত রাখতে বিকেলে তিনি গ্রামে গ্রামে ঘুরে নিজেই হতদরিদ্র অসহায় ও দুস্থ পরিবার খুঁজে বের করে ওইসব ত্রাণ সামগ্রী বিতরণ করছেন।
মঙ্গলবার (৬ জুলাই) বিকালে তিনি ডামুড্যা উপজেলার পূর্ব ডামুড্যা ইউনিয়নের গ্রাম ও বিভিন্ন পাড়া-মহল্লায় এসব সামগ্রী বিতরণ করেন।
এ সময় উপস্থিত ছিলেন ডামুড্যা উপজেলা প্রেসক্লাবের সভাপতি শফিকুল ইসলাম সোহেল, সাধারণ সম্পাদক মোহাম্মদ নানা মৃধা, সাংগঠনিক সম্পাদক সৈয়দ মেহেদী হাসান।
ডামুড্যা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ জানান, আমি এই উপজেলায় ৫ জুলাই যোগদান করছি। আমি যোগদান করেই প্রধানমন্ত্রীর পাঠানো উপহার ত্রাণ সামগ্রী উপজেলার সর্বত্র পৌঁছে দিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছি। প্রধানমন্ত্রীর গৃহিত পদক্ষেপ করোনার কারণে গৃহবন্দি কোন লোক যাতে না খেয়ে মারা না যায় সেটি নিশ্চিত করতে আমি লোক সমাগম কম হয় এমন সময় ত্রাণ সামগ্রী পৌঁছে দিচ্ছি ঘরবন্দি অসহায় ও দুস্থ পরিবারের মাঝে।
তিনি আরো জানান, সন্ধ্যা হওয়ার আগ মুহুর্তে বিকেল বেলায় ত্রাণ সামগ্রী নিয়ে উপস্থিত হলে অহেতুক মানুষের উপস্থিতি তেমন একটা থাকেনা।
তালিকা অনুযায়ী হতদরিদ্র অসহায় ও দুস্থ পরিবার খুঁজে বের করে করে ত্রাণ সামগ্রী সুন্দর ও সুশৃঙ্খল ভাবে বিতরণ করা যায়। প্রধানমন্ত্রীর প্রেরিত তার সামগ্রী বিতরণে যাতে কোন প্রকার অনিয়ম না হয় সে জন্য তিনি প্রতিদিন নিজেই গ্রামে গ্রামে যাবেন এবং তদন্ত করে সঠিক ব্যক্তির হাতে ত্রাণ সামগ্রী তুলে দিবেন।

সংবাদটি শেয়ার করুন

মন্তব্য করুন

মন্তব্য

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।