শুক্রবার, ৩রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৮শে রবিউস সানি, ১৪৪৩ হিজরি
শুক্রবার, ৩রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

লকডাউনের প্রথম দিনে ডামুড্যায় অভিযান, ৪ জনকে জরিমানা

Auto Draft
ডামুড্যায় লকডাউনের প্রথম দিনে অভিযান পরিচালন করছেন উপজেলা প্রশাসন। ছবি-দৈনিক হুংকার।

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে দেশব্যাপী শুরু হওয়া ‘সর্বাত্মক লকডাউন’এর প্রথম দিনে ডামুড্যা উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়েছেন উপজেলা প্রশাসন। এ সময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে লকডাউন অমান্য করে ব্যবসা প্রতিষ্ঠান ও কোচিং সেন্টার খোলা রাখার দায়ে ৪ জনকে ১০ হাজার ৫শত টাকা জরিমানা করে সেগুলো বন্ধ করে দেয়া হয়।
সোমবার ২৮ জুন দুপুর ১২ টায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফজলে এলাহীর নেতৃত্বে ডামুড্যা বাজার সহ উপজেলার বেশকিছু এলাকায় ভ্রম্যমাণ আদালতের এই অভিযান পরিচালিত হয়। এসময় ডামুড্যা থানার ওসি শরীফ আহমেদ, ওসি তদন্ত প্রবীন কুমার চক্রবর্তী সহ পুলিশের একটি টিম সহযোগিতা করেন।
এদিকে অভিযান চলাকালে সরকারি নির্দেশনা অমান্য করে ব্যবসা প্রতিষ্ঠান চালু রাখায় এবং বাণিজ্য মন্ত্রণালয় কর্তৃক কয়েকটি নিত্যপ্রয়োজনীয় পণ্যের নির্ধারিত মূল্য অনুসরণ করা হচ্ছে কিনা তা মনিটরিং করার পর মোবাইল কোর্টের মাধ্যমে অর্থদন্ড প্রদানসহ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানকে বন্ধ করে দেওয়া হয়। এর পাশাপাশি জনগণকে মাস্ক পরতে উদ্বুদ্ধকরণে প্রচারণা চালানো হয়। মাস্ক না পরা জনসাধারণের মাঝে বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয়।
ফজলে এলাহী বলেন, জরিমানা মুখ্য উদ্দেশ্য নয়। জনগণকে করোনা ভাইরাস সম্পর্কে সচেতন করতে এবং লকডাউন কার্যকর করতে আমাদের এ উদ্যোগ। এ সময় কোভিড-১৯ প্রতিরোধে সরকারি নির্দেশনা মেনে চলতে সকলের সহযোগিতা কামনা করেন।
অপর দিকে লকডাউন উপেক্ষা করে কোচিং সেন্টার খোলা রাখার দায়ে, পূর্বমাদারীপুর সরকারি কলেজের প্রভাষক ইদ্রিস আলী কে, ৮ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

সংবাদটি শেয়ার করুন

মন্তব্য করুন

মন্তব্য

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।