শুক্রবার, ৩রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৮শে রবিউস সানি, ১৪৪৩ হিজরি
শুক্রবার, ৩রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

১৩ বছর পরে ডাঙ্গায় উঠল ৯০ বছরের গোলাপী

১৩ বছর পরে ডাঙ্গায় উঠল ৯০ বছরের গোলাপী
গোলাপীকে ঘরের কাগজপত্র বুঝিয়ে দিচ্ছেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ আলমগীর হোসাইন। ছবি-দৈনিক হুংকার।

১৩ বছর ধরে বৃদ্ধ মা গোলাপী (৯০) ও তার ছেলে নুরু মিয়া এবার জল ছেড়ে ডাঙায় উঠতে যাচ্ছেন। মাননীয় প্রধানমন্ত্রীর উপহার সরকারি ঘর পাওয়ায় তারা জল থেকে ভূমিতে বসবাসের সুযোগ পাচ্ছেন।
রোববার (২০ জুন) বেলা ১১টায় শরীয়তপুরের ডামুড্যা উপজেলার দারুল আমান ইউনিয়নের জয়ন্তী নদীর পাড়ে নুরু মিয়া ও তার মাকে ঘরের মালিকানার কাগজপত্র বুঝিয়ে দিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ আলমগীর হোসাইন।
এর আগে গত ৯ এপ্রিল গোলাপী ও তার ছেলে নুরু মিয়ার জীবন কাহিনী নিয়ে দৈনিক হুংকারে “১৩ বছর নৌকায় বসবাস মা- ছেলের” শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। সেই সংবাদের সূত্র ধরে নুরু মিয়ার মা গোলাপী বেগমকে বয়স্ক ভাতা ও সরকারি ঘরের ব্যবস্থা করে দেন তৎকালীন উপজেলা নির্বাহী অফিসার মর্তুজা আল মুঈদ।
এ বিষয়ে ডামুড্যা উপজেলা নির্বাহী অফিসার মোঃ আলমগীর হোসাইন বলেন, বৈরি আবহাওয়ার কারণে এবং গোলাপী চলাচলে অক্ষম হওয়ায় আমরা তাকে অনুষ্ঠানে আনতে পারিনি। ঘরের কাজ শেষ হলে আমরা গিয়ে তাকে ঘরে উঠিয়ে সবকিছু বুঝিয়ে দেব। এছাড়া উপজেলার ৮০টির মধ্যে ৩০টি ঘরের মালিকের হাতে মালিকানার দলিল বুঝিয়ে দেওয়া হয়েছে। গোলাপীর ছেলে নুরু মিয়া বলেন, আজ ঘরের কাগজ দিয়েছে। ঘর তৈরি শেষ হলেই সেখানে আমরা উঠব।

সংবাদটি শেয়ার করুন

মন্তব্য করুন

মন্তব্য

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।