বৃহস্পতিবার, ২৬ মে ২০২২ খ্রিস্টাব্দ, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২৪ শাওয়াল ১৪৪৩ হিজরি
বৃহস্পতিবার, ২৬ মে ২০২২ খ্রিস্টাব্দ

ডামুড্যায় প্রধানমন্ত্রীর উপহার ঘর পেলেন ৩০ পরিবার

ডামুড্যায় প্রধানমন্ত্রীর উপহার ঘর পেলেন ৩০ পরিবার
ডামুড্যায় প্রধামন্ত্রীর উপহার ঘরের দলিলপত্র তুলে দিচ্ছেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আলমগীর হোসেন মাঝি ও নির্বাহী অফিসার মোঃ আলমগীর হোসাইন। ছবি-দৈনিক হুংকার।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে “আশ্রয়নের অধিকার, শেখ হাসিনার উপহার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে শরীয়তপুরের ডামুড্যা উপজেলার ভূমিহীন ও গৃহহীন ৩০টি পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর উপহার জমি সহ পাকা ঘর হস্তান্তর করা হয়।
রবিবার (২০ জুন) সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিক ভাবে জমি ও গৃহ প্রদান কার্যক্রম উদ্বোধন করেন। একই সাথে এদিন জমির দলিল ও চাবি হস্তান্তর করা হয়। ডামুড্যা উপজেলা অফিসার্স ক্লাবে উপজেলা নির্বাহী অফিসার (অতিরিক্ত) মোঃ আলমগীর হোসাইনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আলমগীর হোসেন মাঝি। উপস্থিত ছিলেন পৌরসভার মেয়র রেজাউল করিম রাজা ছৈয়াল, মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা খানম লাভলী, উপজেলা প্রকৌশলী মোঃ রফিকুল ইসলাম, ওসি (তদন্ত) প্রবীন কুমার চক্রবর্তী, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কাজী আব্দুল মোকিম, উপজেলা সমাজসেবা অফিসার মোঃ ওবায়দুর রহমান, মহিলা বিষয়ক কর্মকর্তা ফাতেমা নাহিয়ান, জনস্বাস্থ্য প্রকৌশল কাজী রিয়েল সহ বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের প্রধানগণ।
প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান আলমগীর হোসেন মাঝি জানান, দুই শতাংশ জমির উপর দুটি কক্ষ, বাথরুম ও রান্নাঘর নিয়ে ৩৪০ বর্গফুট আয়তনের ঘরগুলো নির্মাণ করা হয়েছে। প্রতি ৫ পরিবারের জন্য একটি সাবমার্সিবল পাম্প ও বিনামূল্যে বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়েছে। তিনি আরো জানান, প্রথম পর্যায়ে সারাদেশে ৬৯ হাজার এবং দ্বিতীয় পর্যায়ে ৫৩ হাজার ৩৪০টি পরিবারকে জমিসহ এসব ঘর দেওয়া হচ্ছে। দ্বিতীয় পর্যায়ে আমাদের ডামুড্যা উপজেলায় ৩০টি পরিবার ঘর পাচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

মন্তব্য করুন

মন্তব্য

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।