বুধবার, ৮ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ২৩শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ৪ঠা জমাদিউল আউয়াল, ১৪৪৩ হিজরি
বুধবার, ৮ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

ডামুড্যায় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন অবহিতকরণ সভা

ডামুড্যায় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন অবহিতকরণ সভা
ডামুড্যায় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন অবহিতকরণ সভায় বক্তব্য রাখছেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলমগীর হোসেন মাঝি। ছবি-দৈনিক হুংকার।

শরীয়তপুরের ডামুড্যা উপজেলায় জাতীয় ভিটামিন- এ প্লাস ক্যাম্পেইন অবহিতকরণ ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১ জুন) দুপুর ১২টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স অডিটোরিয়ামে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় জানানো হয় আগামী ৫ থেকে ১৯ জুন ২০২১ জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনে ১১ মাস বয়সের শিশুকে একটি নিল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে এবং ১ থেকে ৫ বছর বয়সী শিশুকে ১টি লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। ডামুড্যা উপজেলায় ১৯৩টি কেন্দ্রে ১৫ হাজার শিশুকে এ ক্যাপসুল খাওয়ানো হবে। এরই অংশ হিসেবে ডামুড্যায় জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন শতভাগ সফল করতে এ সভার আয়োজন করা হয়। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শেখ মোহাম্মদ মোস্তফা খোকন এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান আলমগীর হোসেন মাঝি। বিশেষ অতিথি ছিলেন পৌরসভার মেয়র রেজাউল করিম রাজা ছৈয়াল। বক্তব্য রাখেন উপজেলা শিক্ষা অফিসার রোজিনা পারভিন, ডামুড্যা থানার এস আই সজল কুমার পাল।
এসময় উপস্থিত ছিলেন স্বাস্থ্য কমপ্লেক্সের সকল মেডিকেল অফিসার ও প্রধান হিসাব রক্ষক মোহাম্মদ বাবলু আক্তার, এমটি ইপিআই মোঃ মিজানুর রহমান ও স্বাস্থ্য পরিদর্শক মোঃ নাছির উদ্দিন সহ উপজেলার সকল পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মাঠ কর্মীগণ। সভায় ভিটামিন-এ প্লাস বিষয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ দিক তুলে ধরেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শেখ মোহাম্মদ মোস্তফা খোকন।
প্রধান অতিথি বলেন, জাতীয় ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইন বিষয়ে আপনারা ভাল জানেন আপনারা যারা মাঠ কর্মী রয়েছেন আপনারা সবাই সবার অবস্থান থেকে সতর্ক ভাবে কাজ করুন। তাহলেই ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন সফল হবে।

সংবাদটি শেয়ার করুন

মন্তব্য করুন

মন্তব্য

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।