বৃহস্পতিবার, ১৩ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, ৩০শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১লা শাওয়াল, ১৪৪২ হিজরি
বৃহস্পতিবার, ১৩ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

ডামুড্যা বাজারে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান ও মাস্ক বিতরণ

ডামুড্যা বাজারে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান ও মাস্ক বিতরণ
ডামুড্যা বাজারে অভিযান পরিচালনা করছেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সুজন কাজী। ছবি-দৈনিক হুংকার।

পবিত্র মাহে রমজান ও আসন্ন ঈদ উল ফিতর এবং “বিশেষ সেবা সপ্তাহ ২০২১” উপলক্ষে শরীয়তপুর জেলা কার্যালয় কর্তৃক সোমবার (৩ মে) ডামুড্যা উপজেলার ডামুড্যা বাজারে বিশেষ মনিটরিং অভিযান পরিচালিত হয়।
অভিযানে কসমেটিকসের দোকান ও খাদ্য প্রক্রিয়াকরণ প্রতিষ্ঠান পরিদর্শন করা হয়। এসময় মেয়াদ উত্তীর্ণ ও অনুমোদন বিহীন কসমেটিকস বিক্রয়, অবৈধ প্রক্রিয়ায় খাদ্য প্রক্রিয়াকরণ ও খাদ্যে ক্ষতিকর রঙের ব্যবহারসহ ভোক্তা অধিকার বিরোধী বিভিন্ন অপরাধে ৩ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী সতর্কতামূলক প্রশাসনিক জরিমানা আরোপ করা হয়। এছাড়া “বিশেষ সেবা সপ্তাহ-২০২১” উপলক্ষে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে উপস্থিত জনসাধারণের মধ্যে মাস্ক বিতরণ করা হয়েছে। পাশাপাশি ভোক্তা অধিকার সংরক্ষণে ক্রেতা এবং বিক্রেতাকে সচেতন করতে সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়েছে।
জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সুজন কাজীর নেতৃত্বে পরিচালিত এই অভিযানে উপস্থিত থেকে সহযোগিতা করেন জেলা স্যানিটারি ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক মোঃ আবুল হোসেন, কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) এর শরীয়তপুর জেলা শাখার সভাপতি মোঃ বিল্লাল হোসেন খান ও শরীয়তপুর জেলা পুলিশের একটি টিম।

সংবাদটি শেয়ার করুন

মন্তব্য করুন

মন্তব্য

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।