শুক্রবার, ১৪ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, ৩১শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ২রা শাওয়াল, ১৪৪২ হিজরি
শুক্রবার, ১৪ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

ডামুড্যায় নতুন করে ৬ জন করোনা শনাক্ত

ডামুড্যায় নতুন করে ৬ জন করোনা শনাক্ত
ডামুড্যায় নতুন করে ৬ জন করোনা শনাক্ত

শরীয়তপুরের ডামুড্যা উপজেলার সিড্যা ইউনিয়নে ৩ নাড়ি সহ ৫ জন এবং দারুল আমান ইউনিয়নে এক জন সহ ৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছে।

সোমবার (১১ মে) দুপুর সাড়ে ১২টায় বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডা. শেখ মোহাম্মদ মোস্তফা।

তিনি বলেন গত ৭ মে ডামুড্যা থেকে ২৯ জনের নমুনা সংগ্রহ করে পরিক্ষার জন ঢাকা পাঠাই,আজ সে ২৯ জন থেকে তিন নাড়ি সহ মোট ৬ জনের পজিটিভ নতুন রোগী শনাক্তের রিপোট পেয়েছি।
তিনি আরো জানান শনাক্ত ব্যক্তিরা সকলেই সম্প্রতি ঢাকা থেকে এসেছেন। বর্তমানে ডামুড্যায় করোনা ভাইরাসে রোগীর সংখ্যা ২১ জন। যার মধ্যে ১ জন করোনা রোগী মারা গেছে।

নতুন করে যারা করোনায় আক্রান্ত হয়েছেন তারা কোথায় কোথায় গেছেন তা খোজ নেয়া হচ্ছে। তাদের থেকে আক্রান্ত হতে পারেন- এমন সম্ভাব্য ব্যক্তিদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হবে। তাদের পরিবারসহ আশপাশের ২৭ টি পরিবারকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। আক্রান্ত পরিবারকে আলাদা থাকার ব্যবস্থা করা হয়েছে।

ডামুড্যা উপজেলা সহকারী কমিশনার(ভুমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন  বলেন, ডামুড্যা উপজেলায় ছয়জনের করোনা পজিটিভ এসেছে। তারা সম্প্র‌তি ঢাকা থে‌কে ডামুড্যার সিড্যা ও দারুল আমান ইউনিয়নে নিজ এলাকায় ফি‌রে‌ছেন। আক্রান্ত পরিবারসহ তা‌দের আশপাশের ২৭ টি পরিবারকে এবং তাদের সংস্পর্শে আশা সকলকে হোম কোয়ারেন্টিনে থাকার জন্য বলা হয়েছে। আক্রান্তদের পরিবারকে আলাদা থাকার ব্যবস্থা করা হ‌য়ে‌ছে। পাশাপা‌শি স্থানীয় ইউনিয়ন প‌রিষদ থে‌কে তা‌দের প‌রিবারগু‌লো‌কে খাদ্য সহায়তা সহ সকল ধরনের সহযোগিতা দে‌য়া হ‌বে।
এবং এক নাড়ি কে হোম কোয়ারেন্টিন না মানার কারনে ৩ হাজার এক টাকা জরিমান করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

মন্তব্য করুন

মন্তব্য

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।