শুক্রবার, ৫ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, ২০শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২১শে রজব, ১৪৪২ হিজরি
শুক্রবার, ৫ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

ডামুড্যায় পৌরসভার রাস্তা নির্মাণ কাজে বাঁধা

ডামুড্যায় পৌরসভার রাস্তা নির্মাণ কাজে বাঁধা
ডামুড্যা পৌরসভার কুলকুড়ি ৫ নং ওয়ার্ডে মোঃ জয়নাল খাঁ গং দের বাড়ি যাওয়ার রাস্তা। ছবি-দৈনিক হুংকার।

শরীয়তপুরের ডামুড্যা পৌরসভার কুলকুড়ি ৫ নং ওয়ার্ডে মোঃ জয়নাল খাঁ গং দের বাড়ি যাওয়ার সিসি রোড নির্মাণ কাজে বাঁধা দেওয়ার অভিযোগ উঠেছে বীর মুক্তিযোদ্ধা মোঃ মাইনুদ্দিনের বিরুদ্ধে। এতে করে ঐ এলাকার ১৫/২০ টি পরিবারের চলাচলের পথ বন্ধ হয়ে গেছে।
সরেজমিনে গিয়ে জানা যায়, ডামুড্যা উপজেলার কুলকুড়ি গ্রামের একটি রাস্তা দিয়ে দীর্ঘ দিন ধরে চলাচল করে আসছে ওই এলাকার ১৫/২০ টি পরিবার। যা পূর্বে সরকারের পক্ষ থেকে কয়েক বার মাঠি দিয়ে সংস্কার করা হয়েছে। সম্প্রতি ওই অঞ্চলের মানুষের সুবিধার্থে সরকার ওই রাস্তা ডামুড্যা পৌরসভার মাধ্যমে এডিপি প্রকল্পের আওতায় সিসি রোড শুরু করার আগেই জোড়পূর্বক নির্মাণ কাজ বন্ধ করার জন্য বাঁধা তিনি।
অপর দিকে ওই রাস্তার মধ্যে নিজের জমি আছে বলে দাবী করে বীর মুক্তিযোদ্ধা মোঃ মাইনুদ্দিন সিকদার আদালতে ফৌজদারী কার্যবিধি ১৪৪/১৪৫ ধারামতে একটি মামলা করেছেন ।
এ মামলায় অভিযুক্ত জয়নাল খাঁ, কাসেম খাঁ, কুলসুমা বেগম জানান, জনগণের সুবিধার জন্য রাস্তার টেন্ডার করেছে সরকার কাজ শুরু করেন সরকারী লোক অথচ মাইনুদ্দিন সিকদার কোর্টে আমাদের বিরুদ্ধে বানোয়াট মামলা করে হয়রানি করতেছে।
মুক্তিযোদ্ধা মাইনুদ্দিন সিকদার জানান, যেহেতু আমার জমির উপর দিয়ে সম্পুর্ন রাস্তাটা নিতে চায়, সে জন্য আমি বাঁধা দিয়েছি। আমি আমার জায়গা দিয়ে রাস্তা করতে দিবো না।
এ ব্যাপারে ডামুড্যা পৌরসভার মেয়র হুমায়ুন কবির বাচ্চু ছৈয়াল জানান, যেহেতু কোর্টে ১৪৪ ধারা জারি হয়েছে, আর মামলা হয়েছে ব্যক্তির নামে তাই মামলা মিমাংশার আগ পর্যন্ত আমরা কাজ করতে পারি না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।