মঙ্গলবার, ১৯শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ৫ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ৬ই জমাদিউস সানি, ১৪৪২ হিজরি
মঙ্গলবার, ১৯শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

ডামুড্যায় বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের তৃতীয় শ্রেণীর কর্মচারীদের স্মারকলিপি প্রদান

ডামুড্যায় বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের তৃতীয় শ্রেণীর কর্মচারীদের স্মারকলিপি প্রদান
ডামুড্যা উপজেলা নির্বাহী অফিসার মর্তুজা আল মুঈদ এর হাতে স্মারকলিপি তুলে দিচ্ছেন নেতৃবৃন্দ। ছবি-দৈনিক হুংকার।

শরীয়তপুরের ডামুড্যায় বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের তৃতীয় শ্রেণী কর্মচারী পরিষদের ৫ দফা দাবিতে স্মারকলিপি প্রদান করা হয়েছে। (মঙ্গলবার ২৯ ডিসেম্বর) সকাল ১০টার সময় উপজেলা নির্বাহী অফিসার মর্তুজা আল মুঈদ, উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) আব্দুর রশিদ গোলন্দাজ ও সহকারী মাধ্যমিক শিক্ষা অফিসার এস এম গিয়াস উদ্দীনের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর ডামুড্যা উপজেলা বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের তৃতীয় শ্রেণী কর্মচারী পরিষদের ৫ দফা দাবি বাস্তবায়নের জন্য স্মারকলিপি প্রদান করা হয়।
বাংলাদেশ বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান তৃতীয় শ্রেণী কর্মচারী পরিষদের ৫ দফা দাবী গুলো হচ্ছে তৃতীয় শ্্েরণীর কর্মচারীদের নূন্যতম বেতন গ্রেড ১১তম ও শিক্ষার্থী সংখ্যার অনুপাতে কর্মচারীর সংখ্যা বাড়াতে হবে। পদের নাম পরিবর্তন করে প্রশাসনিক কর্মকর্তা বা অফিস সুপার করতে হবে। সেই সাথে পেশাগত উন্নয়নের জন্য কম্পিউটার সহ অন্যান্য উচ্চতর প্রশিক্ষণের ব্যবস্থা গ্রহণ করতে হবে। শিক্ষা মন্ত্রণালয়ের প্রণীত চাকুরী বিধি ২০১২ দ্রুত বাস্তবায়ন ও প্রজ্ঞাপন অনুযায়ী ম্যানেজিং কমিটি/গর্ভনিং বডিতে কর্মচারীদের একজন সদস্য রাখতে হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতার ভিত্তিতে দ্রুত পদোন্নতির ব্যবস্থা করতে হবে। সকল এমপিওভূক্ত শিক্ষা প্রতিষ্ঠান সমূহকে জাতীয় করণ করতে হবে।
স্মারকলিপি প্রদান কালে উপস্থিত ছিলেন জেলা বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের তৃতীয় শ্রেণী কর্মচারী পরিষদের সাধারণ সম্পাদক নুরে আলম মাসুম, ডামুড্যা উপজেলা আহবায়ক একেএম কামাল উদ্দিন খান, সদস্য সচিব মোঃ রফিকুল ইসলাম। এসময় আরো উপস্থিত ছিলেন মোঃ আঃ রব মিয়া, মোঃ জালাল উদ্দিন, মোঃ সিপন মিয়া, আজিজা সুলতানা, নুসরাত জেরিন, খালেদা বেগম প্রমুখ। উপজেলা নির্বাহী অফিসার মর্তুজা আল মুঈদ বলেন, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের তৃতীয় শ্রেণী কর্মচারী পরিষদের যে স্মারকলিপি পেয়েছি তা আমি জেলা প্রশাসক স্যারের মাধ্যমে প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠিয়ে দেব।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।