শুক্রবার, ২২শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ৮ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ৯ই জমাদিউস সানি, ১৪৪২ হিজরি
শুক্রবার, ২২শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

ডামুড্যায় ভোক্তা অধিকারের অভিযানে তিন প্রতিষ্ঠানকে জরিমানা

ডামুড্যায় ভোক্তা অধিকারের অভিযানে তিন প্রতিষ্ঠানকে জরিমানা
ডামুড্যায় তিন প্রতিষ্ঠানকে জরিমানা করছেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সুজন কাজী। ছবি-দৈনিক হুংকার।

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ, খাদ্যে ভেজাল রোধ ও ভোক্তা-অধিকার বিরোধী কার্যক্রম প্রতিরোধকল্পে নিয়মিত তদারকির অংশ হিসেবে ডামুড্যা বাজারে অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে তিন প্রতিষ্ঠানকে জরিমানা করাসহ জরিমানার অর্থ আদায় করা হয়েছে। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সুজন কাজী ২৪ নভেম্বর মঙ্গলবার এই অভিযান পরিচালনা করেন।
অভিযানে চাল, তেল, আলু পেঁয়াজসহ নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকান, ঔষধের ফার্মেসী ও খাবার হোটেল পরিদর্শন করেন। এসময় মেয়াদ উত্তীর্ণ পণ্য ও ঔষধ বিক্রয় করায় বাজারের তিন প্রতিষ্ঠানকে ৯ হাজার টাকা প্রশাসনিক জরিমানা আরোপ ও অর্থ আদায় করা হয়। জরিমানার আওতায় পড়েছে ডামুড্যা বাজারের মেসার্স ভাই ভাই স্টোর-২, মেসার্স সুব্রত ড্রাগ হাউস ও মেসার্স নিরাময় হোমিও ফার্মেসী। ভাই ভাই-২ কে ২ হাজার, সুব্রত ড্রাগ হাউসকে ২ হাজার ও নিরাময় হোমিও ফার্মেসীকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।
এসময় নির্ধারিত মূল্যে পণ্য বিক্রয়, ভেজালমুক্ত খাদ্য প্রস্তুত ও বিক্রয়সহ ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর আলোকে বিভিন্ন নির্দেশনা ও প্রচার লিফলেট প্রদান করা হয়। অভিযানে উপস্থিত থেকে সার্বিক সহযোগিতা করেন জেলা বাজার কর্মকর্তা মোঃ ইউসুফ হোসেন, কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) এর শরীয়তপুর জেলা শাখার সভাপতি মোঃ বিল্লাল হোসেন খান ও জেলা পুলিশের সদস্যবৃন্দ।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।