বুধবার, ২০শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ৬ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ৭ই জমাদিউস সানি, ১৪৪২ হিজরি
বুধবার, ২০শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

ডামুড্যায় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন

ডামুড্যায় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন
টিকা খাওয়ানের মধ্য দিয়ে ডামুড্যায় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন করছেন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শেখ মোহাম্মদ মোস্তফা খোকন। ছবি-দৈনিক হুংকার।

শরীয়তপুরের ডামুড্যায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল ক্যাম্পেইনের উদ্বোধন করা হয়েছে। রোববার (৪ অক্টোবর) সকাল ৯টায় ডামুড্যা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল ক্যাম্পেইনের উদ্বোধন করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শেখ মোহাম্মদ মোস্তফা খোকন।
এসময় উপস্থিত ছিলেন আবাসিক মেডিকেল অফিসার ডাঃ সৈকত সাহা, মানসী সাহা তুলি, প্রধান হিসাব রক্ষক মোহাম্মদ বাবুল আক্তার, এমটিইপিআই মোঃ মিজানুর রহমান ও স্বাস্থ্য পরিদর্শক মোঃ নাসির উদ্দিন প্রমুখ।
উল্লেখ্য, ২৬ সেপ্টেম্বর ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন করার কথা থাকলেও পরে করোনার কারণে সিদ্ধান্ত বদলে যায়। নতুন সিদ্ধান্ত অনুযায়ী ৪ অক্টোবর থেকে শুরু হয়ে পক্ষকালব্যাপী ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন চলবে ১৭ অক্টোবর পর্যন্ত। দেশের নির্ধারিত ইপিআই কেন্দ্র গুলোতে পর্যায়ক্রমে ৬-১১ মাস বয়সী শিশুদের একটি নীল রঙের এক লাখ আইইউ এবং ১২-৫৯ মাস বয়সী শিশুদের একটি করে লাল রঙের দুই লাখ আইইউ উচ্চ ক্ষমতা সম্পন্ন ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।