শনিবার, ২৩শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ৯ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ১০ই জমাদিউস সানি, ১৪৪২ হিজরি
শনিবার, ২৩শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

ডামুড্যায় তিন দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলা শুরু

ডামুড্যায় তিন দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলা শুরু
ডামুড্যায় ফিতা কেটে কৃষি ও প্রযুক্তি মেলার উদ্বোধন করছেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক মোঃ আমির হামজা। ছবি-দৈনিক হুংকার।

“মুজিববর্ষের অঙ্গীকার, নিরাপদ সবজি উপহার”এ প্রতিপাদ্যের মধ্য দিয়ে ডামুড্যা উপজেলা প্রশাসন ও উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে তিন ব্যাপী কৃষি প্রযুক্তি মেলা শুরু হয়েছে। ডামুড্যা উপজেলা পরিষদ মাঠে ২২ সেপ্টেম্বর মঙ্গলবার বেলা ১১টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিন দিন ব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন করেন শরীয়তপুর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ আমির হামজা। উপজেলা নির্বাহী অফিসার মর্তুজা আল মুঈদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার শেখ আজিজুর রহমান। বিশেষ অতিথি ছিলেন ডামুড্যা উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা খানম লাভলী, ডামুড্যা থানা অফিসার ইনচার্জ মোঃ মেহেদী হাসান পিপিএম। উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার মোতালেব হোসেনের সঞ্চালনায় বক্তব্য রাখেন শিধলকুড়া ইউপি চেয়ারম্যান মোঃ জানে আলম খোকন। আলোচনা সভার পূর্বে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে নিরাপদ ও শারীরিক দুরত্ব বজায় রেখে প্রধান সড়ক প্রদক্ষিন শেষে মেলাস্থলে এসে ফিতা কেটে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজিত ৩ দিন ব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন করা হয়।
প্রধান অতিথির বক্তব্যে উপ-পরিচালক বলেন, কৃষি এখন একটি শিল্পে পরিনত হয়েছে। কৃষিতে প্রযুক্তির ব্যবহার করে আমাদের বাংলাদেশের কৃষক খাদ্য উৎপাদনে বহুগুন এগিয়ে গেছে। ধান উৎপাদনে বিশ্বে তৃতীয় স্থান অধিকারের পাশাপাশি সবজি ও ফল উৎপাদনে সাফল্য অর্জন করছে। আর এটা সম্ভব হয়েছে জাতির জনক এর কন্যা কৃষি বান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিক প্রচেষ্টার কারণে।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।