মঙ্গলবার, ১লা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ১৬ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৬ই রবিউস সানি, ১৪৪২ হিজরি
মঙ্গলবার, ১লা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

ডামুড্যায় মাসকলাই বীজ ও সার বিতরণ

ডামুড্যায় কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ করছেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলমগীর হোসেন মাঝি ও উপজেলা নির্বাহী অফিসার মতুর্জা আল মুঈদ। ছবি-দৈনিক হুংকার।

ডামুড্যা উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর উদ্যোগে বন্যার ক্ষতির প্রণোদনা হিসেবে কৃষকদের মাঝে মাসকলাই বীজ ও সার বিতরণ করা হয়েছে।
১০ সেপ্টেম্বর বৃহস্পতিবার বিকালে ডামুড্যা উপজেলা কৃষি অফিসের সামনে থেকে উপজেলার ৮ ইউনিয়নের ৪০ জন কৃষকের মাঝে ৫ কেজি করে মোট ২০০ কেজি মাসকলাই বীজ, ১০ কেজি করে ৪০০ কেজি এমওপি ও ৫ কেজি করে ২০০ কেজি ডিওপি সার বিতরণ করা হয়।
ডামুড্যা উপজেলা নির্বাহী অফিসার মর্তুজা আল মুঈদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আলমগীর হোসেন মাঝি, উপজেলা আওয়ামীলীগ সভাপতি মাস্টার কামাল উদ্দিন আহমেদ। স্বগত বক্তব্য রাখেন, কৃষি সম্প্রসারণ অফিসার মোঃ জাহিদ হাসান।
অনুষ্ঠানে প্রধান অতিথি উপজেলা পরিষদ চেয়ারম্যান আলমগীর হোসেন মাঝি বলেন, সরকার বন্যার ক্ষতি কাটিয়ে উঠতে পানি নেমে যাওয়ার সাথে সাথে কৃষক যাতে উৎপাদনে যেতে পারে তার জন্য প্রণোদনা হিসেবে এ বীজ ও সার বিতরণ করছে। এর সঠিক ব্যবহার করে কৃষক যাতে লাভবান হতে পারে তার জন্য উপ-সহকারী কৃষি অফিসারদের তদারকি বাড়াতে হবে। সরকারে উদ্দেশ্য ব্যহত হলে এর ক্ষতি পুরো জাতিকেই বহন করতে হয়। ব্যক্তি স্বার্থে যেন জাতীয় স্বার্থ ব্যহত না হয় সে দিকে আমাদের সবাইকে নজর রাখতে হবে।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।