মঙ্গলবার, ১লা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ১৬ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৬ই রবিউস সানি, ১৪৪২ হিজরি
মঙ্গলবার, ১লা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

ডামুড্যায় মাছের পোনা অবমুক্ত করণ

ডামুড্যা উপজেলা পরিষদ পুকুরে মাছের পোনা অবমুক্ত করছেন ডামুড্যা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলমগীর হোসেন মাঝি। ছবি-দৈনিক হুংকার।

শরীয়তপুরের ডামুড্যা উপজেলায় বন্যায় ডুবে যাওয়া ১৪ টি পুকরে ৩৮০ কেজি করে মোট ৫ হাজার ৩শ ২০ কেজি পোনা মাছ অবমুক্ত করা হয়েছে। সরকারের রাজস্ব খাত থেকে উপজেলা প্রশাসনের সহযোগিতায় মৎস্য বিভাগের মাছ অবমুক্ত করে।
৬ সেপ্টেম্বর সোমবার দুপুর ১টায় উপজেলা পুকুরে মাছ ছাড়ার মাঝদিয়ে কর্মসূচীর উদ্বোধন করা হয়। ডামুড্যা উপজেলা নির্বাহী অফিসার মর্তুজা আল মুঈদের সভাপতিত্বে মাছের পোনা অবমুক্ত করন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডামুড্যা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলমগীর হোসেন মাঝি। বিশেষ অতিথি ছিলেন ডামুড্যা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুর রশিদ গোলন্দাজ, মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা খানম লাভলী,ডামুড্যা উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব কামাল উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আব্দুর রহমান বাবলু শিকদার। স্বাগত বক্তব্য রাখেন,উপজেলা মৎস্য কর্মকর্তা সিরাজুল হক।
প্রধান অতিথি ডামুড্যা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলমগীর হোসেন মাঝি বলেন, জাতির জনকের কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকল শ্রেণী পেষার মানুষকে উন্নয়নের অভিযাত্রায় এগিয়ে নেয়ার জন্য কাজ করে যাচ্ছেন। বন্যায় যে সকল মৎস্য চাষীর পুকুর ও ঘের ভেসে গেছে। তারা যে পরিমান ক্ষতিগ্রস্থ হয়েছে তা পুরণ হবার নয়। তবে তাদের ক্ষতি কিছুটা পুষিয়ে দেয়ার জন্য প্রধানমন্ত্রীর নির্দেশে উপজেলা প্রশাসন রাজস্ব ক্ষাত থেকে এ মাছ দেয়া হয়েছে।
সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার অফিসার মুর্তজা আল মুঈদ বলেন, করোনার ধকলের মধ্যেই বন্যা আমাদের জীবন যাত্রায় ব্যপক ক্ষতির ছাপ ফেলে দিয়ে গেছে। আমরা সরকারে নির্দেশে কৃষক ভাইদের সাথে সাথে জেলে ও মৎস্য জীবীদের সহায়তা হিসেবে এ মাছের পোনা দেয়া হলো আসা করি এতে তারা কিছুটা হলেও লাভবান হবে।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।