সোমবার, ২রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ১৮ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৩শে জিলহজ, ১৪৪২ হিজরি
সোমবার, ২রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

প্রশাসনের হস্তক্ষেপে ডামুড্যায় বাল্যবিবাহ বন্ধ

প্রশাসনের হস্তক্ষেপে ডামুড্যায় বাল্যবিবাহ বন্ধ
প্রশাসনের হস্তক্ষেপে ডামুড্যায় বাল্যবিবাহ বন্ধ

বাল্যবিবাহ বন্ধ করে এক স্কুলছাত্রীর লেখাপড়ার দায়িত্ব নিয়েছে ডামুড্যা উপজেলা প্রশাসন। সোমবার দুপুরে উপজেলার দারুন আমান ইউনিয়নের নান্দ্রা গ্রামে গিয়ে সানজিদা (১৫) নামের এক স্কুল ছাত্রীর বাল্যবিবাহ বন্ধ করেন উপজেলা নির্বাহী অফিসার মর্তুজা আল মুঈদ।
জানাগেছে, উপজেলার নান্দ্রা গ্রামের কালাচান বেপারীর স্কুল পড়–য়া মেয়ে সানজিদা আক্তারের বিয়ের সকল প্রস্তুতি সম্পন্ন করেন তার পরিবার। গোপনে সংবাদ পেয়ে উপজেলা নির্বাহী অফিসার মর্তুজা আল মুঈদ ঘটনাস্থলে গিয়ে আইনী পদক্ষেপ গ্রহণ করেন।
নির্বাহী অফিসার মর্তুজা আল মুঈদ বলেন, বাল্য বিবাহের বিপক্ষে জিরোটলারেন্স অবস্থানে পদক্ষেপ গ্রহন করা হয়েছে। উপজেলার যেখানেই বাল্যবিবাহের সংবাদ পাওয়া যাবে সেখানেই আইনী ব্যবস্থা গ্রহন করা হবে। ইতোমধ্যে সানজিদা নামে এক স্কুল ছাত্রীর বিয়ের আয়োজন করে তার পরিবার। সংবাদ পেয়ে সেখানে গিয়ে বিয়ে বন্ধ করে ওই ছাত্রীর পড়ালেখার দায়িত্বভার গ্রহন করি। একই সাথে কনে ও বরের পরিবারকে সতর্ক করে দেই। একই সাথে এলাকাবাসীকে বাল্যবিবাহ সম্পর্কে সতর্ক করে দেয়া হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

মন্তব্য করুন

মন্তব্য

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।