শুক্রবার, ৩ ফেব্রুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ, ২০ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ, ১১ রজব ১৪৪৪ হিজরি
শুক্রবার, ৩ ফেব্রুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ

আশ্রয়ণ পল্লীর মানুষেরা স্মার্ট বাংলাদেশে তৈরীতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে: দুর্যোগ ব্যবস্থাপনা মহাপরিচালক

পূর্ব ডামুড্যা ইউনিয়নের সাত্তার বেপারী কান্দি প্রকল্পের রাস্তা হেরিং বোন বন্ড (এইচবিবি) করণের প্রকল্পের উদ্বোধন করছেন দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক মিজানুর রহমান। ছবি-দৈনিক হুংকার।

দেশের গৃহহীন মানুষেরা সমাজের বোঝা হয়েছিল, এখন তারা দেশের সম্পদ ও কর্মী হয়েছে। আগামীতে এসব আশ্রয়ণ পল্লীর মানুষেরা স্মার্ট বাংলাদেশে তৈরীতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে মন্তব্য করেছেন দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক মিজানুর রহমান।
শনিবার (১৪ জানুয়ারি) বিকাল সাড়ে ৫টায় শরীয়তপুরের ডামুড্যা উপজেলার পূর্ব ডামুড্যা ইউনিয়নের সাত্তার বেপারী কান্দি প্রকল্পের রাস্তা হেরিং বোন বন্ড (এইচবিবি) করণের প্রকল্পের উদ্বোধন করেন পরে পূর্ব ডামুড্যা ইউনিয়নের চরভয়রা গ্রামের আশ্রয়ণ প্রকল্পের মানুষের মাঝে কম্বল বিতরণ করেন। তিনি আরো বলেন, উন্নয়নের ধারাবাহিকতায় বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভূমিহীন ও গৃহহীনদের নিজস্ব ঠিকানা তৈরী করে দিয়েছেন। এখন আর তারা সমাজের বোঝ নয়, সম্পদ। এসব পরিবারগুলো এখন স্বাচ্ছন্দে জীবন যাপন করছে।
এসময় উপস্থিত ছিলেন ত্রান ও দুর্যোগ ব্যবস্থাপনার ডিপিডি আওলাদ হোসেন, ডামুড্যা উপজেলা নির্বাহী অফিসার হাছিবা খান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ রেজাউল করিমসহ স্থানীয় নেতৃবৃন্দ।

সংবাদটি শেয়ার করুন

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।