শনিবার, ৩ ডিসেম্বর ২০২২ খ্রিস্টাব্দ, ১৮ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ, ৮ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি
শনিবার, ৩ ডিসেম্বর ২০২২ খ্রিস্টাব্দ

ডামুড্যায় স্কুল শিক্ষার্থীদের কারাতে প্রশিক্ষণ উদ্বোধন

ডামুড্যায় স্কুল শিক্ষার্থীদের কারাতে প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত অতিথিবৃন্দ। ছবি-দৈনিক হুংকার।

“আর নয় বাল্যবিয়ে, এগিয়ে যাব স্বপ্ন নিয়ে” এ স্লোগানকে সামনে রেখে, কিশোরীদের মানসিক ও শারীরিকভাবে আত্মবিশ্বাসী করে গড়ে তোলার লক্ষ্যে শরীয়তপুরের ডামুড্যায় স্কুল শিক্ষার্থী কিশোরদের আত্মরক্ষার কৌশল কারাতে প্রশিক্ষণ উদ্বোধন করা হয়েছে।
মঙ্গলবার (২২ নভেম্বর) সকাল সাড়ে দশটার সময় উপজেলা পরিষদ হলরুমে শরীয়তপুর লেডিস ক্লাবের উদ্যোগে ও ডামুড্যা উপজেলা প্রশাসনের আয়োজনে এ প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণের উদ্বোধন করেন শরীয়তপুর জেলা লেডিস ক্লাবের সভানেত্রী নুরজাহান হোসেন ।
উপজেলা নির্বাহী অফিসার হাছিবা খান এর সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন শরীয়তপুর সদর সহকারি কমিশনার (ভূমি) মনিজা খাতুন, সহকারি কমিশনার (ভূমি) সবিতা সরকার, তথ্য আপা প্রকল্পের বিথী রানি দাস। অনুষ্ঠান সঞ্চালনা করেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ফাতেমা নাহিয়ান।
প্রধান অতিথির বক্তব্যে জেলা লেডিস ক্লাবের সভানেত্রী নুরজাহান হোসেন বলেন, কিশোরীদের মাঝে আত্মরক্ষার কৌশল অনুশীলনের মাধ্যমে আত্মবিশ্বাস জাগিয়ে তোলা, নিজেদের অধিকার রক্ষা, নারীর প্রতি নির্যাতন ও বাল্যবিবাহ প্রতিরোধে সোচ্চার হতে কারাতে প্রশিক্ষণ সাহায্য করবে। নিজেদের সিদ্ধান্ত গ্রহণ ও মতামত প্রদানের জন্য আত্মনির্ভরতা গড়ে তোলার লক্ষ্যে কাজ করবে।
ডামুড্যা বালিকা উচ্চ বিদ্যালয়, সরকারি ডামুড্যা মুসলিম উচ্চ বিদ্যালয় ও আলহাজ্ব ইমাম উদ্দিন মডেল উচ্চ বিদ্যালয়ের মোট ৩০ জন শিক্ষার্থী এই প্রশিক্ষণে অংশ গ্রহণ করছে।

সংবাদটি শেয়ার করুন

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।