শনিবার, ৩ ডিসেম্বর ২০২২ খ্রিস্টাব্দ, ১৮ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ, ৮ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি
শনিবার, ৩ ডিসেম্বর ২০২২ খ্রিস্টাব্দ

আইন অমান্য করায় ২ দোকান্দারকে জরিমানা

ডামুড্যা বাজারে মোবাইল কোর্ট পরিচালনা করছেন সহকারি কমিশনার (ভূমি) সবিতা সরকার। ছবি-দৈনিক হুংকার।

প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক বিদ্যুৎ সাশ্রয়ের জন্য রাত আটটার পর দোকান, শপিংমল, মার্কেট, বিপনী বিতান, কাঁচাবাজার বন্ধের নির্দেশনা অমান্য করায় মোবাইল কোর্ট এর মাধ্যমে ডামুড্যা বাজারে ২ জন ব্যবসায়ীকে অর্থদণ্ড প্রদান করা হয়েছে।
মঙ্গলবার (১ নভেম্বর ) রাত সাড়ে ৮ টা থেকে রাত ৯ টা পর্যন্ত ডামুড্যা বাজার সহ পৌরসভার বিভিন্ন এলাকায় এ অভিযান পরিচালনা করেন সহকারি কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সবিতা সরকার ।
এ সময় ২ দোকানিকে পৃথক মামলায় ৬ হাজার ৬০০ টাকা অর্থদণ্ড করা হয়। দণ্ডবিধি ১৮৬০ এর ১৮৮ ধারায় অর্থদণ্ড দেয়া হয়েছে।
সহকারি কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সবিতা সরকার জানান, সরকারি নির্দেশনা অমান্য করে রাত ৮টার পর দোকানপাট খোলা রাখায় ২ দোকানিকে জরিমানা করা হয়েছে। পরবর্তীতে সরকারি নির্দেশনা অমান্য করে রাত আটটার পর দোকানপাট খোলা রাখার বিষয়ে তাদেরকে সর্তক করা হয়েছে। জনস্বার্থে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে। অভিযানে পল্লী বিদ্যুৎ ও পুলিশ সদস্যরা সহযোগিতা করেন।
ডামুড্যা উপজেলার সকল ব্যবসায়ীকে (ঔষুধ ফার্মেসি ব্যতীত) রাত ৮:০০ ঘটিকার মধ্যে দোকান ও মার্কেট, বিপনী বিতান, কাঁচাবাজার বন্ধ করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো।

সংবাদটি শেয়ার করুন

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।