শনিবার, ৩ ডিসেম্বর ২০২২ খ্রিস্টাব্দ, ১৮ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ, ৮ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি
শনিবার, ৩ ডিসেম্বর ২০২২ খ্রিস্টাব্দ

ডামুড্যায় নানান আয়োজনে জাতীয় যুব দিবস পালিত

ডামুড্যায় জাতীয় যুব দিবস উপলক্ষে র‌্যালি। ছবি-দৈনিক হুংকার।

“প্রশিক্ষিত যুব, উন্নত দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ” এ প্রতিপাদ্যকে সামনে রেখে শরীয়তপুরের ডামুড্যা উপজেলায় পালিত হয়েছে জাতীয় যুব দিবস।
মঙ্গলবার (১ নভেম্বর) সকাল ১০ টায় ডামুড্যা উপজেলা পরিষদ হলরুমে উপজেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে দিবসটি পালন উপলক্ষে র‌্যালি, আলোচনা সভা ও যুব ঋণের চেক বিতরণ করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার হাছিবা খান এর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আবুল হোসেন। সহকারি কমিশনার (ভূমি) সবিতা সরকার, উপজেলা কৃষি কর্মকর্তা শেখ আজিজুর রহমান, মহিলা বিষয়ক কর্মকর্তা ফাতেমা নাহিয়ান। এসময় উপস্থিত ছিলেন মৎস্য কর্মকর্তা মোঃ ইদ্রিস তালুকদার, দারিদ্র্য বিমোচন কর্মকর্তা মোঃ শহিদুল ইসলাম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ রেজাউল করিম, উপজেলা সহকারী যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ সাগরুল ইসলামসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ।
সভায় উপজেলা নির্বাহী অফিসার হাছিবা খান বলেন, বর্তমান সরকার বেকার যুবকদের প্রশিক্ষণের মাধ্যমে যুব উন্নয়ন অধিদপ্তর সহ অন্যান্য প্রতিষ্ঠানের মাধ্যমে অল্প লাভে ঋণ দিয়ে সাবলম্বী করে তুলেছেন। তাই যুব পুরুষ ও নারীদের এখনই সময় প্রশিক্ষণ নিয়ে কাজ শুরু করে দেয়ার। উপজেলা নির্বাহী অফিসার যুব উন্নয়ন কর্মকর্তাদের বলেন, আপনার পাড়া মহল্লায় গিয়ে বুঝাতে হবে। যুবকদের আনতে হবে তাদের ট্রেনিং দিয়ে দিলেই তারা কাজ করে জীবন যাপন করতে পারে। যুব বাছাইকারীদেরও বুজে শুনে বাছাই করে প্রশিক্ষণ দিতে হবে। আলোচনা শেষে প্রশিক্ষণ প্রাপ্ত যুবক ও যুব মহিলাদের মধ্যে ১০ লক্ষ ১০ হাজার টাকার যুব ঋণের চেক বিতরণ করা হয়।

সংবাদটি শেয়ার করুন

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।