শুক্রবার, ৩ ফেব্রুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ, ২০ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ, ১১ রজব ১৪৪৪ হিজরি
শুক্রবার, ৩ ফেব্রুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ

ডামুড্যায় পূজামন্ডপের নিরাপত্তায় বিট পুলিশিং সভা অনুষ্ঠিত

ডামুড্যায় পূজামন্ডপের নিরাপত্তায় বিট পুলিশিং সভায় বক্তব্য রাখছেন অতিরিক্ত পুলিশ সুপার (গোসাইরহাট সার্কেল) আবু সাঈদ।

শরীয়তপুরের ডামুড্যা উপজেলায় শারদীয় দুর্গাপূজা নিভিঘ্নে পালন করতে পূজামন্ডপের নিরাপত্তায় বিট পুলিশিং সভা সোমবার দুপুরে অনুষ্ঠিত হয়েছে।
ডামুড্যা থানার অফিসার ইনচার্জ শরীফ আহমেদ এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (গোসাইরহাট সার্কেল) আবু সাঈদ। এসময় উপস্থিত ছিলেন যেসব বিটের আওতাধীন এলাকায় পূজা মন্ডপ রয়েছেন সেসব বিটের অফিসারগণ, ডামুড্যা উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি পরান পাল, সাধারণ সম্পাদক গোবিন্দ চন্দ্র সাহা সহ উপজেলার ৬ টি পূজা মন্ডপের সভাপতি ও সাধারণ সম্পাদকগণ।
প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত পুলিশ সুপার (গোসাইরহাট সার্কেল) আবু সাঈদ বলেন, বাংলাদেশ হলো পারস্পরিক সৌহার্দ্য ও পারস্পরিক সমৃদ্ধ একটি দেশ। পূজা মন্ডপের নিরাপত্তা নিশ্চিত করণে যেসব পদক্ষেপ গ্রহণ করা দরকার তা ডামুড্যা উপজেলায় করা হয়েছে। সরকারি বিভিন্ন নির্দেশনা পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দকে জানিয়ে দেয়া হয়। প্রত্যেকটি পূজা মন্ডপে সিসিটিভি স্থাপন করা, স্বেচ্ছাসেবক দল রাখা, সম্প্রীতি সুরক্ষা কমিটি গঠন করা, ধর্মীয় সম্প্রীতি রক্ষার্থে আযান ও নামাজের সময় বাদ্যযন্ত্র, সাউন্ডবক্স বা কোন উচ্চ শব্দযন্ত্র ব্যবহার করা থেকে বিরত থাকা, আনন্দ উৎসব চলাকালে কেউ যেন ধর্মীয় উস্কানিসহ কোন ধরণের গুজব সৃষ্টি করে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ঠ করতে না পারে সেদিকে খেয়াল রাখতে হবে।
অফিসার ইনচার্জ ওসি শরীফ আহমেদ বলেন, শরীয়তপুর জেলা পুলিশ সুপার মোঃ সাইফুল হক স্যারের দিকনির্দেশনায় ডামুড্যা থানা পুলিশ আইনশৃঙ্খলা রক্ষায় নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় ডামুড্যায় সবসময় পূজা মন্ডপের নিরাপত্তা নিশ্চিত করণে পরম মমতায় সনাতন ধর্মাবলম্বীদের পাশে আছে এবং থাকবে। হিন্দু মুসলিম ধর্মবর্ণ নির্বিশেষে সকলের পারস্পরিক সহযোগিতায় উৎসব মুখর পরিবেশে আসন্ন শারদীয় দুর্গাপূজা ডামুড্যা থানা এলাকায় অনুষ্ঠিত হবে।

সংবাদটি শেয়ার করুন

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।