শনিবার, ২৪ সেপ্টেম্বর ২০২২ খ্রিস্টাব্দ, ৯ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ, ২৭ সফর ১৪৪৪ হিজরি
শনিবার, ২৪ সেপ্টেম্বর ২০২২ খ্রিস্টাব্দ

ডামুড্যায় পিআইও অফিসের কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি

ডামুড্যায় পিআইও অফিসের কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি
কর্মবিরতী পালন করছেন ডামুড্যায় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। ছবি-দৈনিক হুংকার।

সারাদেশের ন্যায় শরীয়তপুরের ডামুড্যায় তৃতীয় দিনের মতো কর্মবিরতি পালন করেছেন দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মকর্তা ও কর্মচারীরা। গত ১২ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া এ কর্মসূচী আগামী ১৫ সেপ্টেম্বর পর্যন্ত চলবে। বুধবার (১৪ সেপ্টেম্বর) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন ডামুড্যা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ রেজাউল করিম।
কর্মবিরতি পালন কারিদের সাথে কথা বলে জানা গেছে গেছে, ২০১২ সালে দুর্যোগ ব্যবস্থাপনা আইন কার্যকর হলেও জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা (ডিআরআরও) এবং উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) জনবল কাঠামো ও নিয়োগবিধি এখনো অনুমোদন হয়নি। দুটি পদের আপগ্রেডেশন পড়ে রয়েছে মন্ত্রণালয়ে। ফলে জেলা ও উপজেলার ডিআরআরও-পিআইওরা পাচ্ছেন না সামাজিক মর্যাদা ও কাঙ্খিত আর্থিক সুবিধা। ফলে বিষয়টির সুরাহার জন্য ডিআরআরও-পিআইও এবং কর্মচারী কল্যাণ সমিতি কর্মবিরতির ঘোষণা দিয়েছেন।
ডামুড্যা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ রেজাউল করিম বলেন, দুর্যোগ ব্যবস্থাপনা আইন কার্যকর না হলেও জনবল কাঠামো ও নিয়োগবিধি অনুমোদন হয়নি। এতে জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা (ডিআরআরও) এবং উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মর্যাদা ও সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে। দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের দাবিটি ন্যায্য। তাই অবিলম্বে দাবিগুলো মেনে নেওয়ার অনুরোধ জানাচ্ছি।

সংবাদটি শেয়ার করুন

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।