রবিবার, ২ অক্টোবর ২০২২ খ্রিস্টাব্দ, ১৭ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ, ৫ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরি
রবিবার, ২ অক্টোবর ২০২২ খ্রিস্টাব্দ

সিসি টিভির আওতায় আনা হচ্ছে ডামুড্যা উপজেলা শহর

সিসি টিভির আওতায় আনা হচ্ছে ডামুড্যা উপজেলা শহর
ডামুড্যা উপজেলা শহরে সিসি ক্যামেরা স্থাপন। ছবি-দৈনিক হুংকার।

৬ সেপ্টেম্বর অপরাধ প্রতিরোধ, ব্যবসায়ী ও জন সাধারণের নিরাপত্তার জন্য শরীয়তপুর জেলার ডামুড্যা উপজেলা শহরকে ক্লোজ সার্কিট টেলিভিশন ক্যামেরা সিসি টিভির আওতায় আনা হচ্ছে। দীর্ঘদিনের অপেক্ষায় ইতিমধ্যে ৯০ ভাগ কাজ সম্পন্ন হয়েছে।
জানা যায়, শরীয়তপুর-৩ আসনের সংসদ সদস্য নাহিম রাজ্জাকের পক্ষ থেকে ৫ লক্ষ ৫০ হাজার টাকা ব্যয়ে উপজেলা শহরের সিসি টিভির ক্যামেরা স্থাপন করা হয়েছে। এ উদ্যোগকে উপজেলার ব্যবসায়ী তথা জন সাধারণ স্বাগত জানিয়েছেন।
উপজেলা নির্বাহী অফিসার হাছিবা খান বলেন, এখানকার ব্যবসা বাণিজ্য নিরাপত্তা জোড়দার করার জন্য শরীয়তপুর-৩ আসনের সংসদ সদস্য নাহিম রাজ্জাক স্যার এ উদ্যোগ নিয়েছেন।
উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুর রশিদ গোলন্দাজ বলেন, জননেত্রী শেখ হাসিনা উপজেলাকে শহরে রুপান্তর করার লক্ষ্যে, উপজেলা শহরে নিরাপত্তা জোড়দার করায় বিভিন্ন দোকানে চুরি, ডাকাতি, রাহাজানি কমে আসবে।
ডামুড্যা বাজারের ব্যবসায়ী মোঃ জাকির হোসেন বলেন, উপজেলা শহরে প্রায় এক হাজার ব্যবসা প্রতিষ্ঠানের পাশাপাশি রয়েছে ব্যাংক, বীমা ও বিভিন্ন সরকারী বে-সরকারী অফিস। এসব প্রতিষ্ঠানে সেবা নিতে প্রতিদিন হাজার হাজার লোক উপজেলা শহরে যাতায়াত করেন। সিসি ক্যামেরা স্থাপন হওয়ার মাধ্যমে জনসাধারণের নিরাপত্তা নিশ্চিত হবে, অপরাধ কমে যাবে এবং অপরাধ ঘটলেও দোষীদের সনাক্ত করতে সিসি টিভির চিত্রের সহায়তা পাওয়া যাবে।
ডামুড্যা থানার ওসি শরীফ আহম্মেদ বলেন, স্থাপনকৃত কন্ট্রোল রুমে ক্যামেরাগুলো মনিটরিং করা হবে। এ উদ্যোগ অপরাধ প্রতিরোধে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।
এই বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার (গোসাইরহাট সার্কেল) আবু সাইদ বলেন, উপজেলা শহরে প্রায় ১৬টি পয়েন্টে ৩২টি ক্যামেরা স্থাপন করা হচ্ছে, প্রয়োজনে পরবর্তী সময়ে তা বৃদ্ধি করা হবে।

সংবাদটি শেয়ার করুন

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।