রবিবার, ২ অক্টোবর ২০২২ খ্রিস্টাব্দ, ১৭ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ, ৫ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরি
রবিবার, ২ অক্টোবর ২০২২ খ্রিস্টাব্দ

ডামুড্যায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে সাত ব্যবসায়িকে জরিমানা

ডামুড্যায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে সাত ব্যবসায়িকে জরিমানা
ডামুড্যায় ভ্রাম্যমানণ আদালত পরিচালনা করছেন উপজেলা নির্বাহী অফিসার হাছিবা খান। ছবি-দৈনিক হুংকার।

শরীয়তপুরের ডামুড্যা উপজেলার ডামুড্যা বাজারে ৭ টি দোকানে অভিযান চালিয়ে ১০ হাজার ৫০০ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। অভিযান পরিচালনা করেন ডামুড্যা উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হাছিবা খান ।
মঙ্গলবার (৩০ আগস্ট) সকাল সাড়ে ১০টায় ডামুড্যা বাজার, মধ্য বাজার ও স্টেশন রোড এলাকায় ফুটপাত দখল করে রাখা ও পণ্যে উৎপাদন ও মেয়াদের তারিখ উল্লেখ না করা এবং পণ্যের মূল্য তালিকা না থাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৩৭ ধারা অনুযায়ী ৭ টি প্রতিষ্ঠানকে এই অর্থদণ্ড প্রদান করা হয়েছে। এসময় উপস্থিত ছিলেন ডামুড্যা থানার অফিসার ইনচার্জ শরীফ আহমেদ ও ভ্রাম্যমাণ আদালত টিম।
ডামুড্যা উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হাছিবা খান বলেন, বতর্মান বাজারে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি কিছু অসাধু ব্যবসায়ীদের জন্য। দ্রব্যমূল্যের লাগাম টেনে ধরতে নিয়মিত বাজার মনিটরিং করা হবে। পণ্য মজুদ করে মূল্যবৃদ্ধি না করতে সতর্ক করা হয় ব্যবসায়ীদের। ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৩৭ ধারা অনুযায়ী সাদিয়া স্টোরকে ১ হাজার, মৃধা স্টোরকে ২ হাজার, মদিনা স্টোরকে ২ হাজার, নিপু ফল ভান্ডারকে ২ হাজার টাকা, ইমরান স্টোরকে ২ হাজার টাকা, ইসমাইলকে বাবুর্চি ৫০০ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।