রবিবার, ২৯ জানুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ, ১৫ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ, ৬ রজব ১৪৪৪ হিজরি
রবিবার, ২৯ জানুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ

ডামুড্যা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৪০ বছর পর সিজারিয়ান অপারেশন শুরু

ডামুড্যা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৪০ বছর পর সিজারিয়ান অপারেশন শুরু
ডামড্যা হাসপাতালের প্রথম সিজারিয়ান অপারেশনের নবজাতকের সাথে অতিথিবৃন্দ। ছবি-দৈনিক হুংকার।

দীর্ঘ ৪০ বছর পরে শরীয়তপুর জেলার ডামুড্যা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রথমবারের মত সিজারিয়ান অপারেশন শুরু হয়েছে। ২৩ আগস্ট মঙ্গলবার অপারেশনের মাধ্যমে আনুষ্ঠানিক ভাবে চালু হল আধুনিক মানের অপারেশন থিয়েটার। ১৯৮২ সালে ডামুড্যা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্থাপিত হলেও বিভিন্ন কারণে দীর্ঘ দিনেও সিজারিয়ান অপারেশন শুরু করা যায়নি।
মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা এঁর আন্তরিকতায় শরীয়তপুর-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নাহিম রাজ্জাক এর সহযোগিতায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শেখ মোহাম্মদ মোস্তফা খোকন আধুনিক মানের অপারেশন থিয়েটার চালু করেন। অপারেশনের পরে নবজাতক ও মা দুজনেই সুস্থ আছেন।
এবিষয়ে ডামুড্যা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার শেখ মোহাম্মদ মোস্তফা খোকন বলেন, আমাদের এই এগিয়ে যাওয়ার প্রচেষ্টাকে সফল করার পিছনে রয়েছেন সংসদ সদস্য নাহিম রাজ্জাক, স্বাস্থ্য অধিদপ্তরের উপজেলা হেল্থ কেয়ার ওপারেশনাল প্ল্যানের লাইনডাইরেক্টর, ডেপুটি ডাইরেক্টর ও প্রোগ্রাম ম্যানেজার হাসিবুর রহমান ভূঁইয়া, সিভিল সার্জন আব্দুল্লাহ আল মুরাদ। তাছাড়া ধন্যবাদ জানাই আমার সকল সহকর্মীদেরকে। তাদের জন্যই আমাদের আজকের এ সফলতা।
শরীয়তপুর সিভিল সার্জন ডা. আবদুল্লা আল মুরাদ বলেন, এখন থেকে ডামুড্যা স্বাস্থ্য কমপ্লেক্সই ডামুড্যা উপজেলাবাসী সিজারিয়ান অপরেশন সহ অন্যান্য অপারেশনের সকল সুযোগ সুবিধা পাবে। এটা ডামুড্যার জনগণের জন্য একটা আনন্দের বিষয়, আর সেবা দিতে পেরে আমরাও আনন্দিত।

সংবাদটি শেয়ার করুন

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।