রবিবার, ২৯ জানুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ, ১৫ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ, ৬ রজব ১৪৪৪ হিজরি
রবিবার, ২৯ জানুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ

আলহাজ্ব ইমাম উদ্দিন মডেল উচ্চ বিদ্যালয়ে ‘কন্যা সাহসিকা’ ওয়াশ ব্লক উদ্বোধন

আলহাজ্ব ইমাম উদ্দিন মডেল উচ্চ বিদ্যালয়ে ‘কন্যা সাহসিকা’ ওয়াশ ব্লক উদ্বোধন
আলহাজ্ব ইমাম উদ্দিন মডেল উচ্চ বিদ্যালয়ে ‘কন্যা মাহসিকা’ ওয়াশ ব্লক উদ্বোধন করছেন জেলা প্রশাসক মো. পারভেজ হাসান। ছবি-দৈনিক হুংকার।

শরীয়তপুরের ডামুড্যায় আলহাজ্ব ইমাম উদ্দিন মডেল উচ্চ বিদ্যালয়ে ‘কন্যা সাহসিকা’ নামে নবনির্মিত আধুনিক ওয়াশ ব্লক উদ্বোধন করা হয়েছে। সোমবার (২২ আগস্ট) সকাল সাড়ে ১০ টায় ওয়াশ ব্লকটির উদ্বোধন করেন শরীয়তপুরের জেলা প্রশাসক মো. পারভেজ হাসান।
এ সময় ডামুড্যা উপজেলা নির্বাহী অফিসার হাছিবা খান, আলহাজ্ব ইমাম উদ্দিন মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলমগীর হোসেন, ডামুড্যা প্রেসক্লাবের সভাপতি শফিকুল ইসলাম সোহেলসহ অনান্য শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
জেলা প্রশাসক মো. পারভেজ হাসান বলেন, বয়ঃসন্ধিকালে আমাদের কন্যা কিশোরীরা যখন স্কুলে আসে, তখন মাসের একটি বিশেষ সময় স্কুলে এসে তারা বিব্রতবোধ করে। এ সময়টাতে ওরা যাতে সুস্থ ও সুন্দরভাবে অতিবাহিত করতে পারে সেজন্য আমরা একটি ওয়াশ ব্লক নির্মাণ করেছি। এর নাম দেওয়া হয়েছে ‘কন্যা সাহসিকা’। ওয়াশ ব্লকের পাশেই একটি বিশ্রামাগার, একটি ছোট লাইব্রেরি রয়েছে। হাত-মুখ ধোয়ার ব্যবস্থা ও টয়লেট রয়েছে। কিশোরীদের জন্য যেসব জিনিসগুলো প্রয়োজন আমরা সব ব্যবস্থা করে দিয়েছি। এসময় কয়েকজন শিক্ষার্থী বলেন, আগে স্কুলে এ ধরণের ব্যবস্থা ছিল না। আধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত ও মনোরম পরিবেশের ওয়াশ ব্লক পেয়ে আমরা খুশি।

সংবাদটি শেয়ার করুন

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।