শনিবার, ২ জুলাই ২০২২ খ্রিস্টাব্দ, ১৮ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ, ২ জিলহজ ১৪৪৩ হিজরি
শনিবার, ২ জুলাই ২০২২ খ্রিস্টাব্দ

ডামুড্যায় প্রধানমন্ত্রীর ১০টি উদ্ভাবনী উদ্যোগ নিয়ে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

Auto Draft
ডামুড্যায় দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালায় বক্তব্য রাখছেন উপজেলা নির্বাহী অফিসার হাছিবা খান। ছবি-দৈনিক হুংকার।

সোমবার (১৩ জুন) সকাল ১০টায় ডামুড্যা উপজেলা প্রশাসনের আয়োজনে গর্ভন্যান্স ইনোভেশন ইউনিটের সহযোগিতায় ডামুড্যা উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাহী অফিসার হাছিবা খান এই কর্মশালার উদ্বোধন করেন।
প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ প্রান্তিক পর্যায়ে বাস্তবায়নের চ্যালেঞ্জ এবং নতুন সম্ভাবনা চিহ্নিত করার পাশাপাশি উদ্যোগ সমূহের বহুল প্রচারে করণীয় নির্ধারণ বিষয়ে সুপারিশ প্রণয়নের উদ্দেশ্যে কর্মশালার আয়োজন করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার হাছিবা খান এর সভাপতিত্বে কর্মশালায় বক্তব্য রাখেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শেখ মোহাম্মদ মোস্তফা খোকন, অফিসার ইনচার্জ শরীফ আহমেদ, কৃষি কর্মকর্তা শেখ আজিজুর রহমান ও সহকারী মাধ্যমিক শিক্ষা অফিসার গিয়াস উদ্দিন আহমেদ। প্রশিক্ষণ কর্মশালা সঞ্চালনা করেন মহিলা বিষয়ক কর্মকর্তা ফাতেমা নাহিয়ান।
সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা যেমন আমাদের সোনালী অতিতকে স্মরণ করিয়ে দেয়, তেমনি প্রধানমন্ত্রীর ১০টি উদ্যোগ আমাদের আমাদের সোনালী ভবিষ্যতের সম্ভাবনাও জাগিয়ে দিয়েছে। এর মাধ্যমে আমাদের জীবন, সমাজ ও দেশকে ক্ষুধা, দারিদ্রমুক্ত ও স্বর্ণিভর বাংলাদেশ গড়তে প্রেরণা যোগাবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি বিশেষ উদ্যোগ হলো-নারীর ক্ষমতায়ন, আশ্রায়ণ, শিক্ষা সহায়তা, পল্লী সঞ্চয় ব্যাংক, ডিজিটাল বাংলাদেশ, কমিউনিটি ক্লিনিক ও শিশু বিকাশ, বিনিয়োগ বিকাশ, পরিবেশ সুরক্ষা, সামাজিক নিরাপত্তা কর্মসূচি এবং সবার জন্য বিদ্যুৎ ।
কর্মশালায় ডামুড্যা উপজেলা পর্যায়ের সরকারি দফতরের প্রধানগণ, জনপ্রতিনিধি, সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিরা অংশ নেন।

সংবাদটি শেয়ার করুন

মন্তব্য করুন

মন্তব্য

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।