শনিবার, ২ জুলাই ২০২২ খ্রিস্টাব্দ, ১৮ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ, ২ জিলহজ ১৪৪৩ হিজরি
শনিবার, ২ জুলাই ২০২২ খ্রিস্টাব্দ

ডামুড্যায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের এ্যাডভোকেসি সভা

Auto Draft
ডামুড্যায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের এ্যাডভোকেসি সভায় বক্তব্য রাখছেন উপজেলা নির্বাহী অফিসার হাছিবা খান। ছবি-দৈনিক হুংকার।

আগামী ১২ জুন থেকে ১৫ জুন পর্যন্ত সারাদেশে পালিত হতে যাচ্ছে ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইন ২০২২। এরই ধারাবাহিকতায় শরীয়তপুরের ডামুড্যা উপজেলায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে এ্যাডভোকেসী ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার (৭ জুন) বেলা ১১ টায় ডামুড্যা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শেখ মোহাম্মদ মোস্তফা খোকনের সভাপতিত্বে সভা অনুষ্ঠিত হয়।
উক্ত এ্যাডভোকেসী সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন ডামুড্যা উপজেলা নির্বাহি অফিসার হাছিবা খান। বিশেষ অতিথি ছিলেন পৌরসভার মেয়র রেজাউল করিম রাজা ছৈয়াল, স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডাঃ ফারুক আল ইসলাম, ইউএফপিও কোহিনুর আক্তার।
প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার হাছিবা খান বলেন, আগামী ১২ জুন থেকে ১৫ জুন সারাদেশে ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইন ২০২২ পালিত হবে। ডামুড্যা উপজেলায় এই ক্যাম্পেইন যাতে সফল হয় এজন্য এ উপজেলার প্রতিটি মসজিদে মসজিদে ইমাম ও খতিবদেরকে দিয়ে এই ক্যাম্পেইন সম্পর্কে সাধারণ মানুষের কাছে বার্তা পৌঁছে দেবো। ৬ থেকে ১১ মাস বয়সী শিশুদের একটি নীল ক্যাপসুল এবং ১ বছর থেকে ৫৯ মাস বয়সী শিশুদেরকে একটি লাল ক্যাপসুল খাওয়ানোর জন্য সকলের প্রতি আহবান জানান।
অনুষ্ঠানের সভাপতির বক্তব্যে ডাঃ শেখ মোহাম্মদ মোস্তফা খোকন বলেন, আগামী ১২ জুন থেকে ১৫ জুন পর্যন্ত সারাদেশে পালিত হবে ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইন ২০২২। এ উপলক্ষে উপজেলা পর্যায়ে এ্যাডভোকেসী ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হলো। মাঠ পর্যায়েও ওরিয়েন্টেশন চলছে। ভিটামিন এ শিশুদের পুষ্টি প্রদান ও তাদের বিকাশে খুবই গুরুত্বপূর্ণ। এই ভিটামিন রাতকানা রোগ প্রতিরোধ করে। এজন্য সকল অভিভাবকদের প্রতি আহবান রইলো, ক্যাম্পেইন চলাকালীন আপনারা আপনাদের ৬ মাস থেকে ১১ মাস বয়সী শিশুদের একটি নীল ক্যাপসুল এবং এক বছর থেকে ৫৯ মাস বয়সী শিশুদের একটি লাল ক্যাপসুল খাওয়াবেন।
এডভোকেসী ও পরিকল্পনা সভায় উপস্থিত ছিলেন,উপজেলা শিক্ষা অফিসার জালাল উদ্দিন আহমেদ, ইসলামপুর ইপি চেয়ারম্যান আবুল হোসেন মোল্লা, কনেশ্বর ইউপি চেয়ারম্যান আনিসুর রহমান বাচ্চু, দারুল আমান ইউপি চেয়ারম্যান মমিনুল হক মিন্টু সিকদার, স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান হিসাব রক্ষক মোঃ বাবুল আকতার, এমটি (ইপিআই) মোঃ মিজানুর রহমান, পরিদর্শক মোঃ নাসির উদ্দিন।

সংবাদটি শেয়ার করুন

মন্তব্য করুন

মন্তব্য

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।