শনিবার, ২ জুলাই ২০২২ খ্রিস্টাব্দ, ১৮ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ, ২ জিলহজ ১৪৪৩ হিজরি
শনিবার, ২ জুলাই ২০২২ খ্রিস্টাব্দ

ডামুড্যায় পুলিশের উদ্যোগে মোটরসাইকেল চালকদের সচেতনতায় সভা

ডামুড্যায় পুলিশের উদ্যোগে মোটরসাইকেল চালকদের সচেতনতায় সভায় বক্তব্য রাখছেন অতিরিক্ত পুলিশ সুপার (গোসাইরহাট সার্কেল) আবু সাঈদ। ছবি-দৈনিক হুংকার।

সাম্প্রতিক কালে মোটরসাইকেল দুর্ঘটনা আশঙ্কাজনকভাবে বেড়ে যাওয়া। প্রতিনিয়ত মানুষ মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত হয়ে মৃত্যুর মুখে পতিত হচ্ছে কিংবা মারাত্মক আহত হয়ে পঙ্গুত্ব বরণ করছেন। মোটরসাইকেল আরোহীর অদক্ষতা ও বেপরোয়া গতিতে গাড়ি চালানো, ড্রাইভিং লাইসেন্স না থাকা, ট্রাফিক জ্ঞানের অভাব ও সচেতনতার অভাবে মোটরসাইকেল দুর্ঘটনা বেড়ে চলেছে। বিট পুলিশের ‘প্রো-একটিভ পুলিশিং’ কার্যক্রমের অংশ হিসেবে নিরাপদ সড়ক ও সুস্থ যাত্রা নিশ্চিত করণ এবং মোটরসাইকেল দুর্ঘটনা প্রতিরোধে “একটি দূর্ঘটনা, জীবনব্যাপী দু:খময় যন্ত্রনা” এই স্লোগান কে সামনে রেখে ডামুড্যায় অনুষ্ঠিত হয়েছে নিরাপদ সড়ক ও সুস্থ যাত্রায় অভিনব বিট পুলিশ সভা ও র‌্যালি।
সোমবার (১৬ মে) বিকাল ৫ টায় ডামুড্যা বাসস্ট্যান্ডে অফিসার ইনচার্জ (ওসি) শরীফ আহমেদ এর সভাপতিত্বে বিট পুলিশ ডামুড্যা থানার উদ্যোগে অনুষ্ঠিত হয় আলোচনা সভা, চিত্র প্রদর্শনী ও র‌্যালি । উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (গোসাইরহাট সার্কেল) আবু সাঈদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর রহমান বাবলু সিকদার, বিশিষ্ট ব্যবসায়ী আব্দুর রহিম সবুজ, উপজেলা ছাত্রলীগের সভাপতি এনামুল হক ইমরান, ব্যবসায়ী মিঠুন সিকদার। এসময় উপস্থিত ছিলেন স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং শতাধিক মোটরসাইকেল চালক ও আরোহী।
অনুষ্ঠানে নিরাপদ সড়ক ও সুস্থ যাত্রা নিশ্চিতকরণে চালক ও আরোহীদের হেলমেট ব্যবহার করার জন্য এবং মোটরযান আইন মান্য করণে উদ্বুদ্ধ করতে প্রজেক্টরের মাধ্যমে মোটরসাইকেল দুর্ঘটনার বিভিন্ন চিত্র প্রদর্শন করা হয় এবং রোডসাইন ও ট্রাফিক আইন সম্পর্কে বিস্তারিত ধারণা প্রদান করা হয়। হেলমেট ব্যবহারে উৎসাহ প্রদানের নিমিত্তে উপস্থিত মোটরসাইকেল চালকদের মধ্যে দুজন মোটর সাইকেল চালক কে বিট পুলিশ ডামুড্যা থানার পক্ষ থেকে অনুষ্ঠানের প্রধান অতিথি গোসাইরহাট সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আবু সাইদ সহ অন্যান্য অতিথিদেরকে নিয়ে শুভেচ্ছা উপহার হিসেবে দুটি হেলমেট প্রদান করেন।
মোটরসাইকেল চালক মোঃ রানা সচেতনতা বৃদ্ধির জন্য এই রকম একটি ব্যতিক্রম উদ্যোগ গ্রহণের জন্য ডামুড্যা থানার অফিসার ইনচার্জ শরীফ আহমেদ এবং ডামুড্যা থানা পুলিশ কে ধন্যবাদ ও অভিনন্দন জানান।
প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত পুলিশ সুপার (গোসাইরহাট সার্কেল) আবু সাঈদ বলেন, শরীয়তপুর পুলিশ সুপার এসএম আশরাফুজ্জামান স্যারের দিকনির্দেশনায় আজকের এই বিট পুলিশ সভা, চিত্র প্রদর্শনী ও র‌্যালির আয়োজন করা হয়েছে। তিনি আরো বলেন চালকদের আসে চেতনার কারণে মোটরসাইকেল দুর্ঘটনার বেড়েই চলছে, ভবিষ্যৎ দুর্ঘটনা এড়াতে হলে আমাদের সকলেরই সতর্কভাবে হ্যালমেট সহ মোটরসাইকেল চালাতে হবে।
সভাপতির বক্তব্যে অফিসার ইনচার্জ ডামুড্যা থানা শরীফ আহমেদ বলেন, মোটরযান আইন মেনে চলা এবং হেলমেট পরিধানের জন্য উপস্থিত সকলকে অনুরোধ করেন। সভা শেষে ডামুড্যা বাসস্ট্যান্ড থেকে অতিরিক্ত পুলিশ সুপার (গোসাইরহাট সার্কেল) আবু সাইদ ও ডামুড্যা থানার অফিসার ইনচার্জ শরীফ আহমেদ নেতৃত্বে মোটরযান চালকদের সচেতনতামূলক একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি বাসস্ট্যান্ড এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাপ্ত করার মধ্য দিয়ে সকল কর্মসূচির সফল সমাপ্তি ঘোষণা করা হয়।

সংবাদটি শেয়ার করুন

মন্তব্য করুন

মন্তব্য

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।