শনিবার, ২ জুলাই ২০২২ খ্রিস্টাব্দ, ১৮ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ, ২ জিলহজ ১৪৪৩ হিজরি
শনিবার, ২ জুলাই ২০২২ খ্রিস্টাব্দ

ডামুড্যায় মাদ্রাসা ছাত্রীর বাল্যবিয়ে বন্ধ করলেন ইউএনও, কনের বাবাকে জরিমানা

ডামুড্যায় মাদ্রাসা ছাত্রীর বাল্যবিয়ে বন্ধ করলেন ইউএনও, কনের বাবাকে জরিমানা

ডামুড্যা উপজেলা নির্বাহী অফিসারের হস্তক্ষেপে গরীবের চর মহিসুন্নাহ দাখিল মাদ্রাসার অষ্টম শ্রেণির এক ছাত্রী (১৬) এর বাল্যবিয়ে বন্ধ হয়েছে।
রোববার (৮ মে) দুপুরে ডামুড্যা উপজেলার পূর্ব ডামুড্যা ইউনিয়নের ৩ নং ওয়ার্ডে এ ঘটনা ঘটে। উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাহিয়ান আহমেদ এ বাল্যবিয়ে বন্ধ করেন।
জানা যায় যে, পূর্ব ডামুড্যা ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের সরদারের কান্দি গ্রামের মহন সরদারের মেয়ে নাছিমা আক্তার মুক্তা (১৬) এর সাথে কোদালপুর ইউনিয়নের বকাউল পাড়া গ্রামের সাত্তার বকাউল এর ছেলে মোঃ তাজেল বকাউলের বিয়ের সকল প্রকার প্রস্তুতি চলছিল।
গরীবের চর মহিসুন্নাহ দাখিল মাদ্রাসা সুপার বলেন, নাছিমা আক্তার মুক্তা আমাদের মাদ্রাসার অস্টম শ্রেণিতে পড়ছে। শুনলাম পরিবার মুক্তা কে গোপনে বিয়ে দিচ্ছে। আমরা সব সময় বাল্যবিয়ের বিপক্ষে।
ডামুড্যা উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাহিয়ান আহমেদ বলেন, উপজেলার পূর্ব ডামুড্যা ইউনিয়নের সরদার কান্দি গ্রামের মহন সরদারের মেয়ে নাছিমা আক্তার মুক্তা (১৬) কে বাল্য বিয়ে দিচ্ছে শুনে আমি তাৎক্ষনিক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের নিয়ে ওই বাড়িতে উপস্থিত হয়ে বিয়ের সকল আয়োজন বন্ধ করে দেই। মেয়ের বাবা মহন সরদার কে বাল্যবিবাহ প্রতিরোধ আইন, ২০১৭ এর ৮ ধারায় ১০ হাজার টাকা অর্থদন্ড করা হয় এবং ১৮ বছর পূর্ণ হওয়ার আগে মেয়েকে বিবাহ দিবে না মর্মে মহন সরদারের অঙ্গীকারনামা নিয়ে এ বাল্যবিবাহ বন্ধ করা হয়।

সংবাদটি শেয়ার করুন

মন্তব্য করুন

মন্তব্য

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।