শনিবার, ২৭শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ১৪ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১৫ই রজব, ১৪৪২ হিজরি
শনিবার, ২৭শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

ডামুড্যায় বাল্য বিয়ে, কনের মা ও খালুর কারাদণ্ড

ডামুড্যায় বাল্য বিয়ে, কনের মা ও খালুর কারাদণ্ড

শরীয়তপুর জেলার ডামুড্যা উপজেলায় বাল্যবিয়ের দায়ে কনের মা ও খালুকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। বৃহষ্পতিবার সন্ধ্যায় নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) আবদুল্লাহ আল মামুন এই সাজা দেন।

সূত্র জানায়, ইসলামপুর ইউনিয়নের কুতুবপুর গ্রামে এসএসসি পরীক্ষাথী তামান্নাকে (১৭) বিয়ে দেয়া হচ্ছে এমন সংবাদ পেয়ে অভিযান চালান নির্বাহী ম্যাজিস্ট্রেট। তখন বর-কনে পালিয়ে গেলে আটক করা হয় অভিভাবকদের। ঘটনাস্থল থেকে কনের মা ও খালুকে আটক করে নেয়া হয় নির্বাহী ম্যাজিস্ট্রেটের কার্যালয়ে। কনের মা নূর নাহার বেগমকে (৪০) আদালত ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেন। একই সাথে কনের খালু উজ্জ্বল হোসেনকে (৪৫) ছয় মাসের কারাদণ্ড দেয়া হয়। পরে তাদের পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল মামুন বলেন,‘আমরা খবর পেয়েছিলাম স্কুলপড়ুয়া মেয়েকে বিয়ে দেওয়া হচ্ছে। ঘটনাস্থলে যাওয়ার আগেই বর ও কনেকে সরিয়ে ফেলেন অভিভাবকরা। এরপর দুজন অভিভাবককে বাল্যবিবাহ রোধ আইনে সাজা প্রদান করা হয়। এই বিয়ের কাজীর রেজিস্ট্রেশন বাতিলের জন্য নির্দেশ দেয়া হয়েছে।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।