বুধবার, ২২শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ৭ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৫ই সফর, ১৪৪৩ হিজরি
বুধবার, ২২শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

বাংলাদেশকে স্বাধীন করার জন্যই বঙ্গবন্ধুর জন্ম : পানি সম্পদ উপমন্ত্রী

Auto Draft
সখিপুরের চরভাগায় আওয়ামীলীগের উদ্যোগে অসহায়দের মাঝে ত্রাণ বিতরণ করছেন পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম। ছবি-দৈনিক হুংকার।

পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, এদেশের স্বাধীনতার প্রথম স্বপ্ন দেখেছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধুর জন্মই হয়েছিলো বাংলাদেশকে স্বাধীন করা করার জন্য। এজন্য তিনি তিলে তিলে বাংলাদেশে ১৯৫২ সালের আন্দোলন, ১৯৬২ ও ৬৪ সালের শিক্ষা কমিশন রিপোর্টের বিরুদ্ধে আন্দোলন, ১৯৬৬ সালে ছয় দফা আন্দোলন, ’৬৯-এর গণঅভ্যূত্থান, ৭০-এর নির্বাচন, ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে বাংলাদেশকে স্বাধীন করেছেন। তিনিই স্বাধীনতার ঘোষক। তার নেতৃত্বে তৎকালিন সাড়ে সাত কোটি বাঙালি মহান মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলো। মহান মুক্তিযুদ্ধ, স্বাধীনতা ও বাংলাদেশ এবং বঙ্গবন্ধু একই সূত্রে গাঁথা। বঙ্গবন্ধুর কালজয়ী সংগ্রামের ফসল হচ্ছে বাংলাদেশ। কারণ, বিশে^র মানুষ বঙ্গবন্ধুর নামেই বাংলাদেশকে চিনে। পাকিস্তানের দোসর স্বাধীনতা বিরোধীরা ৭১ এ পরাজিত হয়ে ৭৫ এ জাতির পিতাকে স্বপরিবারে হত্যা করেছে। আল্লাহর অশেষ রহমতে বিদেশে থাকায় বেঁচে গেছেন তাঁর দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা স্বাধীনতা বিরোধীদের রক্তচক্ষুকে উপেক্ষা করে ১৯৮১ সালে দেশে ফিরে এসে দেশের সেবায় আত্মনিয়োগ করেন। বাংলাদেশকে একটি মর্যাদা সম্পন্ন দেশে রুপান্তরিত করেছেন, গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রুপ দিয়েছেন। দেশ উন্নয়নের মহাসড়কে নিয়ে গেছেন। তার কারণেই, বাংলাদেশ আজ বিশ^সভায় অনন্য মর্যাদায় আসীন। এজন্যই বিশ^নেতৃবৃন্দও বলেন, “বঙ্গবন্ধুর বাংলাদেশ তাঁর কন্যা শেখ হাসিনার কাছেই নিরাপদ। মেধা, যোগ্যতা, দক্ষতা দিয়ে তিনি সারাবিশ^কে নেতৃত্ব দিতে পারে।”
১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর শাহাদত বার্ষিকী উপলক্ষে বুধবার সকালে শরীয়তপুরের সখিপুরের চরভাগা বঙ্গবন্ধু আদর্শ উচ্চ বিদ্যালয় এন্ড কলেজকে সরকারিকরণ করায় শুকরিয়া ও দোয়া এবং চরভাগায় আওয়ামীলীগের উদ্যোগে ৪০০ অসহায় পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এসময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান সিকদার, ভেদরগঞ্জ উপজেলা চেয়ারম্যান হুমায়ুন কবির মোল্যা, ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার তানভীর আল নাসীফ, নড়িয়া পৌরসভার মেয়র আবুল কালাম আজাদ, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান এমএ কাইয়ুম, সখিপুর থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আতিকুর রহমান মানিক সরকার, নড়িয়া উপজেলার ভারপ্রাপ্ত সভাপতি ফজলুল হক মাল, সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকন, চরভাগা বঙ্গবন্ধু আদর্শ উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের প্রধান শিক্ষক মাস্টার মাইন উদ্দিন, সখিপুর থানা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক স্বপন সিকদার, যুবলীগের আহবায়ক খালেক খালাসী, যুগ্ম আহবায়ক রাসেল আহম্মেদ পলাশ, ছাত্রলীগের সভাপতি সোমেল সরদার, সাধারণ সম্পাদক ইমরান বেপারী, নড়িয়া উপজেলার আহবায়ক আসাদুজ্জামান বিপ্লব, কলেজের আহবায়ক ইমরান খালাসী প্রমূখ। এসময় বঙ্গবন্ধুর আত্মার মাগফিরাত কামনা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া ও মোনজাত করা হয়।
এনামুল হক শামীম আরও বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নপূরণের লক্ষে জননেত্রী শেখ হাসিনা নিরন্তর কাজ করে চলছেন। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। বাংলাদেশ এখন মধ্যম আয়ের দেশ। বঙ্গবন্ধুর অবর্তমানে তাঁরই সুযোগ্য কন্যা শেখ হাসিনাই এখন বাংলাদেশের বাতিঘর। বঙ্গবন্ধুর আর্দশকে আগামী প্রজন্মের কাছে তুলে ধরতে হবে। বঙ্গবন্ধুর আর্দশ বাস্তবায়নে সকলকে একযোগে কাজ করতে হবে। তাহলেই বঙ্গবন্ধুর স্বপ্নপূরন হবে এবং জননেত্রী শেখ হাসিনার নিরলস পরিশ্রম সার্থক হবে।
এরপর নড়িয়ার বিঝারী ইউনিয়নে জেলা পরিষদের সদস্য আলী আহম্মেদ কাজীর সদ্য প্রয়াত মায়ের কবর জিয়ারত করেন এবং নড়িয়ায় উপজেলা সমন্বয় সভায় যোগদান করেন উপমন্ত্রী এনামুল হক শামীম।

সংবাদটি শেয়ার করুন

মন্তব্য করুন

মন্তব্য

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।