মঙ্গলবার, ২৪ মে ২০২২ খ্রিস্টাব্দ, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২২ শাওয়াল ১৪৪৩ হিজরি
মঙ্গলবার, ২৪ মে ২০২২ খ্রিস্টাব্দ

পাখিপ্রেমী মীর বক্সের পাশে দাঁড়ালেন ভেদরগঞ্জের ইউএনও

পাখিপ্রেমী মীর বক্সের পাশে দাঁড়ালেন ভেদরগঞ্জের ইউএনও
পাখিপ্রেমী মীরবক্সের হাতে খাদ্য সহায়তা তুলে দিচ্ছেন ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার তানভীর আল নাসীফ। ছবি-দৈনিক হুংকার।

করোনা দূর্যোগে লকডাউনের সময় বাজারের দোকানপাট বন্ধ হয়ে যাওয়ায় মানুষের পাশাপাশি প্রাণীকুলও খাদ্য সংকটে বিপন্ন হয়ে পরে। এ সময় ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার তানভীর আল নাসীফ তার উপজেলা ফেসবুক পেইজে বিপন্ন প্রাণী ও পাখিদের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার জন্য উপজেলাবাসীর প্রতি আহবান জানান।
উপজেলা নির্বাহী অফিসারের এ আহবানে সারা দিয়ে হতদরিদ্র মীরবক্স তার দোকানের সামনে প্রতিদিন সকালে ক্ষুদার্ত পাখিদের নিয়মিত ভাবে খাবার দান করেন। পাখিদের এই খাবার দেওয়ার দৃশ্য সম্বলিত একটি সংবাদ দৈনিক হুংকার পত্রিকার অনলাইন ভার্চূয়ালে সংবাদ প্রকাশ করে। সংবাদটি দেখার পর উপজেলা নির্বাহী অফিসার তার নিজস্ব তহবিল থেকে পাখি ও মীরবক্সের জন্য আলাদা খাদ্য সহায়তা নিয়ে মীরবক্সের কাছে নিজে পৌঁছে যান।
এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার বলেন, আমাদের সমাজে অনেক সামর্থবান মানুষরা যে কাজটি করতে সাহস পায়নি তা করে দেখিয়ে দিয়েছে মীরবক্স। সে অসচ্ছল হওয়ার পরেও প্রতিদিন সকালে তার সামর্থ অনুযায়ী পাখিদের জন্য খাবার বিতরণ করে। যেটা আমাদের অনেকের জন্যই শিখনিয়। কারণ এই পাখি ও প্রাণী না থাকলে আমাদের পরিবেশ ও সমাজ বিপন্ন হবে।
সহায়তা পেয়ে মীরবক্স বলেন, আমার জন্য সরাসরি সাহায্য নিয়ে স্যারে আসবে কোন ভাবি নাই। আমি কোন কিছুর আশায় এ কাজ করি নাই। মানুষের কাছে শুনেছি ইউএনও স্যার পাখিরে খাবার দিতে কইছে। তাই দিছি।

সংবাদটি শেয়ার করুন

মন্তব্য করুন

মন্তব্য

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।