মঙ্গলবার, ৩রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ১৯শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৪শে জিলহজ, ১৪৪২ হিজরি
মঙ্গলবার, ৩রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

ভেদরগঞ্জে সরকারের প্রণোদনার ধানের বীজ বিতরণ

ভেদরগঞ্জে সরকারের প্রণোদনার ধানের বীজ বিতরণ
ভেদরগঞ্জে কৃষকের মাঝে প্রণোদনার বীজ বিতরণ করছেন উপজেলা নির্বাহী অফিসার তানভীর আল নাসীফ। ছবি-দৈনিক হুংকার।

সরকারের কৃষি প্রনোদনা কর্মসূচীর আওতায় ধান চাষে বোরো ও আউশের সাফল্যের ধারাবাহিকতায় আমণ উৎপাদন বৃদ্ধির লক্ষে ভেদরগঞ্জ উপজেলা কৃষি অফিসের উদ্যোগে ৪০ জন কৃষকের মাঝে কেজি করে মোট ২শ কেজি বোরো ধানে বীজ বিতরণ করা হয়েছে।
১৯ জুলাই সোমবার ভেদরগঞ্জ উপজেলা পরিষদের শহীদ আক্কাস-শহীদ মহিউদ্দিন মিলনায়তনের সামনে থেকে বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার তানভীর আল নাসীফ। উপজেলা কৃষি অফিসার ফাতেমা ইসলাম এর সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার তানবীন হাসান শুভ, উপ-সহকারী কৃষি অফিসার মামুনুর রশিদ হাসিব, মনিরুজ্জামান, আক্তার হোসেন ফরাজী, জাহিদুর রহমান সরকার প্রমূখ।
প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী তানভীর আল নাসীফ বলেন, জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কৃষির প্রতি মমোত্তবোধের কারণে কৃষিতে বাংলাদেশের অবস্থান দিন দিন উন্নত হচ্ছে। ধান উৎপাদনে ইন্দোনেশিয়াকে অতিক্রম করে তৃতীয় স্থান দখল করেছে। মৎস্য উৎপাদনেও বাংলাদেশ সাফল্যের ধারাবাহিকতা বজায় রেখেছে। করোনাকালিন সময়ে আমাদের দেশের সকল সেক্টর স্থবির হয়ে পড়লেও কৃষি বিভাগ সচল ছিল। যার কারণে বোরো ও আউশ মৌসুমে বাম্পার ফলন হয়েছে। তারই ধারাবাহিকতায় আমন মৌসুমে ধান উৎপাদনের জন্য এই প্রণোদনা প্রদানের উদ্যোগ নিয়েছে সরকার।

সংবাদটি শেয়ার করুন

মন্তব্য করুন

মন্তব্য

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।