মঙ্গলবার, ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই সফর, ১৪৪৩ হিজরি
মঙ্গলবার, ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

ভেদরগঞ্জে কৃষক গ্রুপের মাঝে আলোক ফাঁদ ও সেচপাম্প বিতরণ

ভেদরগঞ্জে কৃষক গ্রুপের মাঝে আলোক ফাঁদ ও সেচপাম্প বিতরণ
ভেদরগঞ্জে কৃষক গ্রুপের মাঝে আলোক ফাঁদ ও সেচপাম্প বিতরণ করছেন উপজেলা নির্বাহী অফিসার তানভীর আল নাসীফ। ছবি-দৈনিক হুংকার।

ভেদরগঞ্জ উপজেলা কৃষি অফিসের ব্যবস্থাপনায় বরিশাল, পটুয়াখালী, ভোলা, ঝালকাঠি, বরগুনা, মাদারীপুর ও শরীয়তপুর কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় ২০২০-২১ অর্থ বছরে ২য় পর্যায়ে নির্বাচিত ১০টি ব্লকের ১০টি মাঠের কৃষক দলের মাঝে ১০টি সেচ যন্ত্র (এনএলপি) একই প্রকল্পের আওতায় নতুন করে নির্বাচিত ১০টি ব্লকে ২টি করে মোট ২০টি সৌরচালিত আলোক ফাঁদ বিতরণ করা হয়েছে। ২১ জুন রোববার ভেদরগঞ্জ উপজেলা শিল্পকলা মাঠ থেকে স্বাস্থ্য বিধি মেনে কৃষকদের যন্ত্র গুলো বিতরণ করা হয়। বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার তানভীর আল নাসীফ। উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ ফাতেমা ইসলাম এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন ভেদরগঞ্জ উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার কৃষিবিদ তানভীন হাসান শুভ, উপসহকারি উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মোঃ আকতার হোসেন। ইউনিয়ন উপসহকারী কৃষি অফিসার মামুনুর রশিদ হাসিব, কায়সার আহমেদ রানা, জাহিদুর রহমান সরকার, মুনতাসীর মামুন, হযরত আলী, আল আমিনসহ উপকারভেগী কৃষকবৃন্দ।
অনুষ্ঠানের প্রধান অতিথি বলেন, করোনা দূর্যোগের কারণে আমাদের দেশের কৃষিখাত বাদে শিল্প ব্যবসা ও অর্থনীতিতে যে বিপর্যয় দেখা দিয়েছে তা মোকাবেলায় কৃষিই আমাদের একমাত্র ভরসা। জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের কৃষিকে গুরুত্ব দিয়ে কৃষির উন্নয়নে বরাদ্দ বৃদ্ধির পাশাপাশি যান্ত্রিকী করণের জন্য প্রণোদনা ও ভর্তুকী দিয়েছেন। তারই অংশ হিসেবে আজ আমরা বরিশাল, পটুয়াখালী, ভোলা, ঝালকাঠি, বরগুনা, মাদারীপুর ও শরীয়তপুর কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় ২০২০-২১ অর্থ বছরে ২য় পর্যায়ে নির্বাচিত ১০টি ব্লকের ১০টি মাঠের কৃষক গ্রুপের মাঝে ১০টি সেচ যন্ত্র (এনএলপি) ও ২০টি সৌরচালিত আলোক ফাঁদ বিতরণ করলাম।

সংবাদটি শেয়ার করুন

মন্তব্য করুন

মন্তব্য

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।