শুক্রবার, ২৭শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ১২ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১২ই রবিউস সানি, ১৪৪২ হিজরি
শুক্রবার, ২৭শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

ভেদরগঞ্জে নমুনা বীজ সংগ্রহের ফসল কর্তন অনুষ্ঠিত

ভেদরগঞ্জে নমুনা বীজ সংগ্রহের ফসল কর্তন অনুষ্ঠিত
ভেদরগঞ্জে নমুনা বীজ সংগ্রহের ফসল কর্তন অনুষ্ঠিত

ভেদরগঞ্জ উপজেলা কৃষি অফিসের আয়োজনে আধুনিক প্রযুক্তির ব্যবহারে মাধ্যমে কৃষক পর্যায়ে উন্নত মানের ধান, গম পাটবীজ সংরক্ষণ ও বিতরণ প্রকল্পের আওতায় বীজের নমুনা সংগ্রহের ফসল কর্তন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
১৭ মে রবিবার দুপুরে ভেদরগঞ্জ উপজেলার সাজনপুর ব্লকের জাকির ভুইয়ার জমির ধান কেটে কর্মসূচীর উদ্বোধন করা হয়।
উপজেলা কৃষি অফিসার ফাতেমা ইসলাম এর নেতৃত্বে কর্তন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার রতন কুমার ঘোষ, স্থানীয় ব্লকের উপসহকারী কৃষি অফিসার ফিরোজ হোসেন ও প্রবীর কুমার সিকদার।
উপজেলা কৃষি অফিসার ফাতেমা ইসলাম বলেন,সরকারের দুরর্দশী চিস্তার ফলে রোপন মৌশুমে যাতে বীজে সংকট না হয় তার জন্য আমরা কৃষক পর্যায়ে এ প্রকল্পটি বাস্তবায়িত হচ্ছে।এবার ভেদরগঞ্জ উপজেলায় ২ টি কৃষক দলের মাধ্যমে ব্রি-৫৮ ব্রি-৮১ জাতের ৪ একর করে মোট ৮ একর জমিতে বীজ ধান চাষ করা হয়।
কৃষক জাকির জানান,কৃষি বিভাগের পরামশ্যে আমার দলের ১৫ জন সদস্য, ৪ একর জমিতে বীজ ধানের চাষ করি।সরকারি সহাযতা আমাদে জমিতে আল্লাহর রহমতে বাম্পার ফলন হয়েছে।প্রতি একরে ৭.৫০ মেঃটন ধান উৎপন্ন হয়েছে।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।