শুক্রবার, ২০ মে ২০২২ খ্রিস্টাব্দ, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৮ শাওয়াল ১৪৪৩ হিজরি
শুক্রবার, ২০ মে ২০২২ খ্রিস্টাব্দ

মরহুম হুমায়ুন কবির সিকদারের ২৬তম মৃত্যু বার্ষিকী পালিত

Auto Draft
মোঃ হুমায়ুন কবির সিকদার। ফাইল ফটো।

সোমবার (২৪ মে) বিভিন্ন কর্মসূচীর মাঝ দিয়ে ভেদরগঞ্জ উপজেলার লাকার্তা গ্রামের ঐতিহ্যবাহী সিকদার পরিবারের সন্তান, বিশিষ্ট শিক্ষানুরাগী, সমাজসেবী ও দানবীর মোঃ হুমায়ুন কবির সিকদারের ২৬তম মৃত্যু বার্ষিকী পালিত হয়েছে। মরহুম মোঃ হুমায়ুন কবির সিকদার ছয়গাঁও আজিজুর রহমান উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠার অন্যতম উদ্যোক্তা, ঢাকার মুরাদপুর আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও মুরাদপুর সমীরন নেছা উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন। তাছাড়া মুরাদপুর মাদ্রাসা সহ এলাকার বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠান ও রাস্তাঘাট নির্মাণে তার অবদান অনস্বীকার্য। তিনি বহু শিক্ষা সামাজিক সাংস্কৃতিক ও ক্রিয়া প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ছিলেন। তার এই অনবদ্য অবদানের উজ্জ্বল দৃষ্টান্ত ঢাকা শহরের মাধ্যমিক শিক্ষার সুনাম অর্জনকারী প্রতিষ্ঠান মুরাদপুর আদর্শ উচ্চ বিদ্যালয় ও মুরাদপুর সমীরন নেছা উচ্চ বিদ্যালয়। মরহুমের রুহের মাগফিরাত কামনার জন্য তার জন্মস্থান লাকার্তা কেন্দ্রীয় জামে মসজিদে দোয়া মোনাজাত ও তাবারক বিতরণ করা হয়। এছাড়া তার ঢাকার বাসা জুরাইনে কোরআন খতম, দোয়া মোনাজাত ও তাবারক বিতরণ করা হয়েছে জানিয়েছেন মরহুমের কনিষ্ট জামাতা প্রফেসর ডাঃ নজরুল ইসলাম।

সংবাদটি শেয়ার করুন

মন্তব্য করুন

মন্তব্য

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।