শুক্রবার, ২০ মে ২০২২ খ্রিস্টাব্দ, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৮ শাওয়াল ১৪৪৩ হিজরি
শুক্রবার, ২০ মে ২০২২ খ্রিস্টাব্দ

ভেদরগঞ্জে বৃষ্টির জন্য বিশেষ নামাজ

ভেদরগঞ্জে বৃষ্টির জন্য বিশেষ নামাজ
ভেদরগঞ্জ উপজেলার রামভদ্রপুর ইউনিয়ন রেবতী মোহন উচ্চ বিদ্যালয় মাঠে ইস্তেখারা নামায আদায় করছেন মুসল্লিগণ। ছবি-দৈনিক হুংকার।

বৈশাখের অর্ধেক মাস পেরিয়ে গেলেও নেই বৃষ্টি। বৃষ্টির না হওয়ার কারণে নষ্ট হচ্ছে ফসল। নেমে গেছে পানির স্তর। দেখা দিয়েছে পানির তীব্র সংকট। রোদ আর গরমে অতিষ্ট হয়ে পড়েছে সাধারণ মানুষ। প্রচণ্ড খরতাপে পুড়ছে জনজীবন। তাই বৃষ্টির আশায় শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার রামভদ্রপুর ইউনিয়নে করোনাভাইরাস প্রতিরোধে সরকারি নির্দেশনা মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে একটু বৃষ্টির আশায় বিশেষ নামাজ (সালাতুল ইস্তেখার) আদায় করেছেন গ্রামবাসী।
বুধবার (২৮ এপ্রিল) সকাল ১০টায় উপজেলার রামভদ্রপুর রেবতী মোহন উচ্চ বিদ্যালয়ের মাঠে নামাজ অনুষ্ঠিত হয়।
নামাজ শেষে অনাবৃষ্টি থেকে মুক্তির জন্য বিশেষ মোনাজাত পরিচালনা করেন রামভদ্রপুর ইউনিয়নের ঐতিহ্যবাহী কোকোলা মসজিদ ও মাদ্রাসার ইমাম হাফেজ মাওলানা সবুর খান।
নামায শেষে হাফেজ মাওলানা সবুর খান জানান, দীর্ঘদিন বৃষ্টি না হওয়ায় মানুষ পানির জন্য খুব বিপদে আছে। বৃষ্টি বা পানির জন্য আল্লাহ সালাতের মাধ্যমে চাইতে বলেছেন। আল্লাহর কাছে চাওয়া সুন্নাত। আর চাওয়াকে আরবিতে সালাতুল ইস্তেখারা বলা হয় অর্থাৎ পানির জন্য দোয়া করা।

সংবাদটি শেয়ার করুন

মন্তব্য করুন

মন্তব্য

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।