শুক্রবার, ১৪ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, ৩১শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ২রা শাওয়াল, ১৪৪২ হিজরি
শুক্রবার, ১৪ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

কাঁচিকাটায় বিনামূল্যে চিকিৎসা সেবা পেল তিন শতাধিক মানুষ

কাঁচিকাটায় বিনামূল্যে চিকিৎসা সেবা পেল তিন শতাধিক মানুষ
কাঁচিকাটায় চিকিৎসা সেবা দিচ্ছেন ফ্রি স্বাস্থ্য সেবা টিম। ছবি-দৈনিক হুংকার।

সারাবিশ্বে করোনা মহামারি আকার ধারণ করেছে। করোনা আক্রান্ত হয়ে প্রতিদিন হাজার হাজার মানুষকে জীবন দিতে হচ্ছে। বাংলাদেশেও করোনা মহামারি দ্রুত ছড়িয়ে পড়ছে। মানুষের জীবনযাত্রার মান নাখাল হয়ে পড়ছে। সেই দূর্যোগময় সময় কোভিড-১৯ করোনা ভাইরাস মহামারি মোবাবেলায় নড়িয়া ও সখিপুরের মানুষের জন্য ফ্রি স্বাস্থ্যসেবা ও বিনামূল্যে ঔষধের ব্যবস্থা করেছেন শরীয়তপুর-২ আসনের এমপি ও পানি সম্পদ উপমনত্রী একেএম এনামুল হক শামীম। ‘ডাক্তারের কাছে রোগী নয়, রোগীর কাছে ডাক্তার’ শ্লোগানে নড়িয়া ও সখিপুরে প্রতিটি ইউনিয়নে পৌঁছে যাচ্ছে ভ্রাম্যমান মেডিকেলের এই ফ্রি স্বাস্থ্য সেবা টিম। ২৫ এপ্রিল চিকিৎসাসেবা টিম পৌঁছে গেল দূর্গম চরাঞ্চল কাঁচিকাটায়। এই সময় তিন শতাধিক মানুষকে চিনামূলে চিকিৎসাসেবা ও ঔধষ বিতরণ করা হয়। চিকিৎসা নিতে আসা লোকগের যাতায়াত ভাড়াও দিয়ে দেন উপমন্ত্রীর পক্ষ থেকে।
মেডিকেল টিমের দায়িত্বে রয়েছেন বিশেষজ্ঞ চিকিৎসক ডা. মোবারক হোসেন সুজন ও ডা. শওকত আলী। এই টিমে আরও রয়েছেন ২ জন সেবিকা ও ৪ জন স্বাস্থ্য সহকারী। সকাল ১০টা থেকে বিকাল ৩টা পর্যন্ত ২ শতাধিক রোগীকে বিনামূলে স্বাস্থ্যসেবা প্রদান করেন এই টিম। এই সময় কঁচিকাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ নড়িয়া উপজেলা ও সখিপুর থানা আওয়ামীলীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
বিনামূল্যে চিকিৎসাসেবা, ঔষধ ও যাতায়াত ভাড়া পেয়ে খুশি চরাঞ্চলের মানুষ। চিকিৎসা ক্যাম্প থেকে তারা জানায়, উপমন্ত্রী এনামুল হক শামীম এমপি চরাঞ্চলের গরীব মানুষের কথা চিন্তা করে ডাক্তার ও ঔষধ পাঠিয়েছেন। লকডাউনে আমরা ঘরে বসে রোগে ধুকছিলাম। এমন সময় এই সেবা ও ঔষধ আমাদের জন্য খুব প্রয়োজন ছিল। ঔষধের পাশাপাশি আমাদের যাতায়াতের ভাড়ার টাকাও দিয়েছে। আমরা উপমন্ত্রী এনামুল হক শামীম এমপির জন্য প্রাণখুলে দোয়া করি।
অনুষ্ঠানের আয়োজক মন্ডলী জানায়, রোগীর কাছে ডাক্তার ছুটে যাওয়ার দৃষ্টান্ত বিড়ল। শরীয়তপুর-২ আসনের এমপি পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম রোগীর কাছে ডাক্তার ছুটে যাওয়ার দৃষ্টানাত স্থাপন করেছেন। নড়িয়া-সখিপুরের প্রতিটি ইউনিয়নে এই সেবা পৌঁছে দেয়া হবে। এর ধারাবাহিকতা আমরা বজায় রাখতে চেষ্টা করব।

সংবাদটি শেয়ার করুন

মন্তব্য করুন

মন্তব্য

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।