শুক্রবার, ১৪ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, ৩১শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ২রা শাওয়াল, ১৪৪২ হিজরি
শুক্রবার, ১৪ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

সখিপুরে রাতের আঁধারে অসহায় জেলের জাল-নৌকা পুড়িয়ে দিলো অজ্ঞাতরা

সখিপুরে রাতের আঁধারে অসহায় জেলের জাল-নৌকা পুড়িয়ে দিলো অজ্ঞাতরা
সখিপুরে রাতের আধারে পুড়িয়ে দেওয়া নৌকা। ছবি-দৈনিক হুংকার।

মৎস্য অভিযান উপলক্ষে দুই মাস ধরে মাছ ধরা বন্ধ রেখেছেন শরীয়তপুর ভেদরগঞ্জ উপজেলার কাঁচিকাটা ইউনিয়নের জেলে আওলাদ হোসেন মোল্যা। জাল-নৌকা ঘাটে বেঁধে রেখেছেন, উদ্দেশ্য অভিযানের পর আবারো নামবেন নদীতে।
কিন্তু গত মঙ্গলবার(৭ এপ্রিল) সন্ধ্যা রাতে কে বা কারা তার জাল-নৌকায় আগুন দিয়ে দেয়। পুড়িয়ে ফেলে প্রায় ৪ লক্ষ টাকার মালামাল। পরে রাত সাড়ে ১২টার দিকে স্থানীয়দের সহযোগীতায় আগুন নিয়ন্ত্রনে আসলেও পুড়ে ছাই হয় সব। ঘটনার পর সকলের সহযোগীতা চেয়েছে অসহায় পরিবারটি।
কাঁন্না জড়িত কন্ঠে আওলাদ হোসেন মোল্যা বলেন, পাঁচ মেয়ে আর এক শিশু ছেলে কে নিয়ে সংসার চালাতে খুবই হিমশিম খাচ্ছিলাম। পরে দেড় বছর আগে ৬টি এনজিও থেকে ঋণ নিয়ে ৪ লক্ষ টাকা খরচ করে জাল-নৌকা গড়েছিলাম। সংসার খরচ বাদে এখনো প্রতিমাসে ৩০ হাজার টাকা কিস্তি দিতে হয়। এখন আমি কি করবো, বুঝে উঠতে পারছিনা। কে আমাকে এত বড় ক্ষতি করলো।
স্থানীয় মাঝি মাঈনুদ্দিন খান, নাজিম খান, ইউনুস আলী প্রমানিক বলেন, আওলাদ মোল্যা খুবই হতদরিদ্র লোক। কে বা কারা তার এতবড় ক্ষতি করলো কি জানি! প্রশাসনের কাছে অনুরোধ তাদেরকে খুঁজে বের করে যেন শাস্তির ব্যবস্থা করে।
স্থানীয় সমাজ সেবক মানিক দেওয়ান বলেন, যদি বিত্তশালী লোকজন তাকে সাহায্যের জন্য এগিয়ে আসতো তাহলে হয়তো সে কিছুটা হলেও পেরে উঠতো। তিনি খুবই অসহায়। বিত্তবান সকলের কাছে অনুরোধ করবো সবাই যেন তার সহযোগীতায় এগিয়ে আসে।

সংবাদটি শেয়ার করুন

মন্তব্য করুন

মন্তব্য

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।