শুক্রবার, ১৪ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, ৩১শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ২রা শাওয়াল, ১৪৪২ হিজরি
শুক্রবার, ১৪ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

ভেদরগঞ্জে ১০ জেলের জরিমানা জাটকা ও জাল জব্দ

ভেদরগঞ্জে ১০ জেলের জরিমানা জাটকা ও জাল জব্দ
ভেদরগঞ্জে জব্দকৃত জাল আগুনে পুড়ানো হচ্ছে। ইনসেটে আটককৃতরা। ছবি-দৈনিক হুংকার।

শরীয়তপুর জেলার ভেদরগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শংকর চন্দ্র বৈদ্যের নেতৃত্বে মৎস্য অফিস, কোষ্টগার্ড ও পুলিশের সহযোগিতায় অভিযান চালিয়ে ভেদরগঞ্জের পদ্মা নদীর পঞ্চম অভয়াশ্রম থেকে জাল, জাটকা জব্দ ও ১০ জেলেকে আটক করা হয়েছে।
ভেদরগঞ্জ উপজেলা সিনিয়র উপজেলা মৎস্য অফিসার মোঃ নজরুল ইসলাম বলেন, ৯ এপ্রিল দিবাগত রাত ২টার দিকে আমাদের উপজেলার সহকারী কমিশনার (ভূমি) শংকর চন্দ্র বৈদ্যের নেতৃত্বে ভেদরগঞ্জ উপজেলা চরভাগা, তারাবুনিয়া ও চরসেন্সাস ইউনিয়নের ইলিশের পঞ্চম অভয়াশ্রমে জাটকা সংরক্ষণ অভিযান চালাই। এ সময় ২০ হাজার মিটার কারেন্ট জাল, ৩শ কেজি জাটকা জব্দ ও ১০ জেলেকে আটক করি।
৪ এপ্রিল থেকে আমরা জাটকা সংরক্ষণ সপ্তাহ পালন করছি। এর মধ্যে ৫ এপ্রিল সোমবার ইলিশের পঞ্চম অভয়াশ্রমের ভেদরগঞ্জ এর পদ্মা নদীতে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে জাটকা ধরে পরিবহন করার সংবাদ পেয়ে অভিযান চালিয়ে একটি ইঞ্জিন চালিত নৌকা থেকে ৩ হাজার ২০০ কেজি জাটকা জব্দ করি।
এসময় আমাদের ধাওয়া খেয়ে জাটকা পরিবহনকারীরা নৌকাটি তীরে রেখে দ্রুত পালিয়ে যায়। আটককৃত জাটকা ইলিশ বিভিন্ন এতিমখানায় বিতরণ করা হয়েছে। নৌকার বিষয় পরবর্তীতে সিদ্ধান্ত নেয়া হবে।
আটককৃত জাটকাগুলো স্থানীয় বিভিন্ন এতিমখানায় বিতরণ করা হয়েছে। জাল পুড়িয়ে বিনষ্ট করা হয়। আর আটক ১০ জেলেকে ৫ হাজার টাকা করে মোট ৫০ টাকা জরিমানা করা হয়।

সংবাদটি শেয়ার করুন

মন্তব্য করুন

মন্তব্য

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।